৩শ আসনের প্রতি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো অসম্ভবঃ ইসি আহসান হাবীব

অনলাইন ডেস্ক।।

তিনশ’ সংসদীয় আসনের নির্বাচনে প্রতিটি কেন্দ্র সিসি ক্যামেরা বসানো অসম্ভব হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।

তিনি বলেন, গাইবান্ধার নির্বাচনে ১৪৫টি কেন্দ্রে ১১শ’ সিসি ক্যামেরা বসানো হয়েছিল। কিন্তু সারাদেশের নির্বাচনে সিসি ক্যামেরা বসানো হলে প্রায় সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ সিসি ক্যামেরা প্রয়োজন। তাই সাধ থাকলেও সাধ্যের মধ্যে তা অসম্ভব।

তবে নির্বাচন কমিশন বসে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।শনিবার বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, নির্বাচন কমিশনের কাজ সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজন করা। আর আমরা প্রতিটি দলের সাথে বৈঠক করছি এবং তাদের মতামত নেওয়া হচ্ছে।

নির্বাচন কমিশন লেবেল প্লেয়িং ফিল্ড তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ভিন্ন নামে জামায়াতের নিবন্ধন নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, নিবন্ধন নিতে হলে নিয়মতান্ত্রিক আইন আছে। কোনও দল যদি প্রতিটি নিয়ম কানুন অনুসরণ করে আবেদন করে তাহলে নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত নেবে।  

এ সময় জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান, রাজশাহী আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা সাইফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।