১৫ নভেম্বরের মধ্যে এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য দিতে হবে

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, রবি, ৮ নভেম্বর ২০

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ১৫ নভেম্বরের মধ্যে সব এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে নির্ধারিত ওয়েব সাইটে প্রবেশ করে প্রতিষ্ঠানের সব তথ্য অনলাইনে পাঠানোর নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য প্রস্তাবিত প্রকল্প প্রণয়নে এসব তথ্য চাওয়া হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা সব এমপিওভুক্ত বিএম কলেজ, ডিপ্লোমা ইনস্টিটিউট ও এসএসসি ও দাখিল ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো রয়েছে।
এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্ধারিত ওয়েবসাইটে
(https://dteplanning.onlinetvet.com/) প্রবেশ করে তিনটি ফরম পূরণ করতে হবে। এগুলোর একটিতে প্রতিষ্ঠানের সাধারণ তথ্য, ট্রেড ও শিক্ষার্থীদের তথ্য এবং অপরটিতে শিক্ষক ও কর্মচারীদের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে। আগামী ১৫ অক্টোবরের মধ্যে এসব তথ্য অনলাইনে পূরণ করতে প্রতিষ্ঠানগুলোবকে নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

কারিগরি অধিদপ্তর সূত্রে জানা গেছে, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও উন্নয়নের জন্য একটি প্রকল্প গ্রহণের পরিকল্পনা করা হয়েছে। প্রস্তাবিত এ প্রকল্প প্রণয়নে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলের তথ্য প্রয়োজন। তাই এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.