১২ মাস পর বিদেশ সফরে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, মঙ্গল, ২৩ ফেব্রুয়ারি ২১

নিউজ ডেস্ক।।

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামীকাল (মঙ্গলবার) বিকালে ৪ টা ২৫ মিনিটে সিঙ্গাপুর এয়ার লাইন্সে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল।

করোনার কারণে ১১ মাস পর আন্তর্জাতিক মঞ্চে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এবার মিশন নিউজিল্যান্ড। বাংলাদেশ সবশেষ বিদেশে আন্তর্জাতিক ম্যাচ খেলতে গিয়েছে পাকিস্তানে। গেল বছরে ফেব্রুয়ারিতে পাকিস্তান থেকে ফিরে এসে আর দেশের বাইরে খেলতে যেতে পাারেনি টাইগাররা। ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে খেলবে তামিম ইকবালের দল। সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। ২৮ মার্চ হ্যামিল্টনে হবে প্রথম টি-টোয়েন্টি।

সিরিজ আগামী মাসে শুরু হলেও, কোয়ারেন্টিন জটিলতা ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ আগেই নিউজিল্যান্ড যাচ্ছে টাইগাররা। সিরিজের জন্য এরই মধ্যে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। পারিবারিক কারণে নিউজিল্যান্ডে যাচ্ছেন না সাকিব আল হাসান। নিউজিল্যান্ড পৌঁছে ৭ দিন কঠিন আইসোলেশনে থাকতে হবে বাংলাদেশ দলকে। সেখানে রুম থেকেই বের হতে পারবেন না কোনো ক্রিকেটার। এরপর ৭ দিন কোয়ারেন্টিনে থাকলেও অনুশীলন করার সুযোগ পাওয়া যাবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.