হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ কুরআন শরীফের প্রদর্শনী উদ্বোধন

নিউজ ডেস্ক।।

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা শহরের মসজিদে কুবা’র আয়োজনে দুই দিন ব্যাপি এই কুরআন শরীফটি প্রদর্শিত হবে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে মসজিদে কুবা’র সভাপতি জি এম নূরুল ইসলামের সভাপতিত্বে শহরের মেহেদীবাগে মসজিদে কুবা কমপ্লেক্সে প্রদর্শনী’র উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. আসাদুজ্জামান বাবু, মসজিদে কুবা কমিটির উপদেষ্টা ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, কোষাধ্যক্ষ আব্দুল করিম ও মসজিদটির মুফতি সাইফুল ইসলাম।

সর্ববৃহৎ এই কুরআন শরীফটির লেখক মো. হাবিবুর রহমান জানান, ১১ ফুট দৈর্ঘের ও ১৭ ফুট ৪ ইঞ্চি প্রস্থের এই কুরআন শরীফটি লিখতে তার সময় লেগেছে দীর্ঘ ৬ বছর ৮মাস ২৩দিন। অক্লান্ত পরিশ্রম করে তিনি ১৪২ পাতায় লিখেছেন ৬ হাজার ৬৬৬টি আয়াত। কুরআন শরীফটির ওজন ৪শ ৫ কেজি।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানান হয়েছে, বিশ্বে সর্ববৃহৎ এই কুরআন শরীফটি দূর দুরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ পুরষ ও নারী দেখতে আসছেন। এখানে নারীদের জন্য নিজ নিজ পর্দসহ দেখার ব্যবস্থাও রয়েছে।