স্কুল গেট ভেঙে শিক্ষার্থী আহত

নির্মাণে অনিয়ম

শিক্ষাবার্তা ডেস্কঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় একটি প্রাথমিক বিদ্যালয়ের গেট ভেঙে আরাফাত সানী (৮) নামে এক ছাত্র আহত হয়েছে। আহত ওই ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে গিয়েছে তার পরিবার।

শনিবার (২১ জানুয়ারি) বিকালে উপজেলার বরইভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত আরাফাত সানী বিদ্যালয়টির দ্বিতীয় শ্রেণির ছাত্র ও বরইভিটা গ্রামের আলামিন শিকদারের ছেলে।

আরাফাত সানীর পিতা আলামিন শিকদার বলেন, ঘটনার দিন বিকালে আমার ছেলে তার বন্ধুদেরকে সঙ্গে নিয়ে বিদ্যালয়টির মাঠে খেলতে গিয়েছিলো। একপর্যায়ে গেটটি ভেঙে সানি চাপা পড়ে। আশপাশের লোকজন ছুটে এসে আমার ছেলেকে উদ্ধার করে। তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি নিয়ে এসেছি।

বিদ্যালয়টির সহকারী শিক্ষক ওলিউল্লাহ হাওলাদার বলেন, মাত্র ৬ দিন আগে বিদ্যালয়ের দেওয়ালে এই গেটটি লাগানো হয়েছে। গেটের কাজটি নিম্নমানের হওয়ায় গেটটি ভেঙে পড়েছে বলে আমাদের ধারণা। আমরা এ ঘটনার তদন্তপূর্বক ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

ঠিকাদার নাসির শেখ বিদ্যালয়ের গেট ভেঙে ছাত্র আহত হওয়ার খবর স্বীকার করে বলেন, কাজটি বর্তমানে চলমান হয়েছে। এখানে কোনো নিম্নমানের কাজ হয়নি। আমি ভেঙে পড়া গেটটি পুনরায় স্থাপন করে দিবো।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, আমি বিষয়টি জানার পরে তদন্তপূর্বক ঠিকাদারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দিয়েছি।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২৩/২৩