স্কুল খোলার পর শিক্ষকদের মধ্যে করোনা সংক্রমণ বেড়েছে

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, বুধ, ৬ জানুয়ারি ২১

নিউজ ডেস্ক।।

ভারতের কর্ণাটকে স্কুল-কলেজ খোলার মাত্র পাঁচ দিনের মাথায় শিক্ষকদের মধ্যে করোনা সংক্রমণ বেড়ে গেছে। এতে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে বলে জানিয়েছে দ্য হিন্দুস্তান টাইমস।

রাজ্যের কেবল বেলাগাভি জেলাতেই ১৮ জন শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে। এ কারণে আবার চালুর আগেই রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মীদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

আজ মঙ্গলবার বেলাগাভির জেলা প্রশাসক এমজি হিরেমাথ গণমাধ্যমের কাছে চিক্কোড়ি জেলায় চার জন ও বেলাগাভি জেলায় ১৮ জন শিক্ষকের করোনা শনাক্তের বিষয়টি স্বীকার করেন।

তিনি বলেন, ‘আমরা সব ধরনের সতর্কতা অবলম্বন করে সরকারের বিদ্যাগম প্রকল্পের আওতায় শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করেছি। তবে কাদোলিতে একটি স্কুলের চার জন শিক্ষকের করোনা শনাক্ত হওয়ায় আমরা স্কুলটি সিলগালা করে দিয়েছি।’

‘স্কুলটি পুরোপুরি স্যানিটাইজ করে এক সপ্তাহ পর আবার চালু করা হবে,’ যোগ করেন তিনি।

কোপাল জেলাতেও দুজন শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে।

মেডিকেল এডুকেশন মিনিস্টার ডা. কে সুধাকর বলেন, ‘রাজ্যে শুধু দশম শ্রেণিতেই প্রায় ১০ লাখ শিক্ষার্থী আছে। সতর্কতা সত্ত্বেও সেখানে করোনা সংক্রমণ হতে পারে। আমরা এগুলো পর্যবেক্ষণ করছি, আইসোলেশনে পাঠাচ্ছি ও আক্রান্তদের চিকিত্সা দিচ্ছি।’

‘বিষয়টি লাখ লাখ শিক্ষার্থীর ভবিষ্যতের সঙ্গে জড়িত, তাই আমি আবেদন করছি যে সবকিছু স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা যেন আতঙ্ক না ছড়াই’, বলেন তিনি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.