সব পলিটেকনিকে নির্মাণ হবে পর্যাপ্ত অবকাঠামোঃ শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, মঙ্গল, ১২ অক্টোবর ২১

অনলাইন ডেস্ক।।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২৫ সালের মধ্যে দেশের সব পলিটেকনিক কলেজে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণের জন্য সরকার দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যামে জাহেদী ফাউন্ডেশন কর্তৃক যশোর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণকাজের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘বিশ্বের কোনো দেশেই সরকারের একার পক্ষে সব কিছু করা সম্ভব হয় না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবেমাত্র স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে সামিল হয়েছে। আমাদের এই পথ পরিক্রমায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার সহযোগিতা প্রয়োজন।’

তিনি বলেন, ‘জাহেদী ফাউন্ডেশন এ উদ্যোগ আমাদের এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা হয়ে থাকবে। তাদের মতো আরও অনেক সংগঠন আছে যাদের সামর্থ্য ও ভালো কাজ করার ইচ্ছা আছে, তাদের দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।’

জাহেদী ফাউন্ডেশন সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে ছয়তলা বিশিষ্ট অত্যাধুনিক মানের এই ল্যাবরেটরি ভবন নির্মাণ করে দিচ্ছে।

মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউট ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফর্মাসিটিক্যালের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, কারিগরী শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ জি এম আজিজুর রহমান।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.