সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা মোঃনাসির উদ্দীন

সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন নওগাঁর বদলগাছী উপজেলার গয়ড়া তেঁতুলিয়া ডিিএম ফাজিল মাদ্রাসার প্রভাষক ( আরবী) মোঃনাসির উদ্দীন ।

গত বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে এ ফলাফল প্রকাশিত হয়। আর এতে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে তার ছবি প্রকাশিত হয়েছে শিক্ষক বাতায়নে। সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ায় তিনি নওগাঁ জেলা তথা বদলগাছী উপজেলার শিক্ষক সমাজের মুখ উজ্জল করেছেন।

শিক্ষক বাতায়ন হচ্ছে শিক্ষকদের একটি জনপ্রিয় পোর্টাল। স্কুল, কলেজ ও মাদরাসা মিলিয়ে যার বর্তমান সদস্য সংখ্যা ৩৬৯০৯৩ জন। এই পোর্টালটি শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এ টু আই’ পরিচালনা করে থাকে। বাতায়নের সদস্যগণ প্রতিদিন শত শত ডিজিটাল কন্টেন্ট আপলোড ও ডাউনলোড করে থাকেন। আপলোডকৃত কন্টেন্ট থেকে সপ্তাহে তিনজনকে সেরা নির্বাচন করা হয়।

২০১৬ সাল থেকে তিনি সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন। তিনি প্রতিষ্ঠানে স্পোর্ট, স্কাউটিং,বিভিন্ন বিষয়ে ডিবেট কার্যক্রম, গ্রীন স্কুল কর্মসূচীর আওতায় প্রতিষ্ঠানে ফুলের বাগান ও বৃক্ষরোপন কর্মসূচি পরিচালনা করে আসছেন। সহকর্মীদের ইনহাউজ ট্রেনিং ও শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষ করতে ডিজিটাল ল্যাবে প্রশিক্ষণ দিয়ে আসছেন।

জানা যায়, তিনি নওগাঁ জেলার পোরশা উপজেলার চকবিষ্ণপুর গ্রামে ১৯৯০ ইং সালের ০১ জানুয়ারী জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মোঃ আব্দুল কুদ্দুস আলী ও মাতার নাম মৃত রোসনারা । তিনি ২০০৪ সালে দাখিল ২০০৬ সালে আলিম,২০১১ সালে বিএ অনার্স ২০১ ৩ সালে এম এ ভাল ফলাফল নিয়ে পাশ করেন। তাছাড়া তিনি ২০১৫ সালে এল,এল বি পাশ করেন।

এছাড়াও তিনি আইসিটি বিষয়ে অত্যন্ত দক্ষ হিসাবে সকলের নিকট সু-পরিচিত। শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হয়ে তিনি মহান রবের শুকরিয়া আদায় করেন এবং পরবর্তীতে যেন আরও ভালো কিছু অর্জন করতে পারেন সকলের নিকট দোয়া কামনা করেন।