সনাতনী শিক্ষার্থীদের মিছিল ও বিক্ষোভ সমাবেশ

অনলাইন ডেস্ক।।

নড়াইলসহ সারাদেশে হিন্দুদের মঠ-মন্দির, বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠানে উদ্দেশ্য প্রনোদিত ও পরিকল্পিত হামলা ও শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রোববার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

সভাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ছাত্র যুব ঐক্য পরিষদ, রংপুর জেলার সভাপতি ও শিক্ষার্থী সমন্বয় পরিষদের সমন্বয়ক প্রহলাদ রায়।সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসকন এর গিরিধারী মহারাজ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা সম্পাদক স্বপন রায়, বাংলাদেশ হিন্দু পরিষদের জেলা আহবায়ক পুলক বসাক, সনাতন বিদ্যার্থী সংসদ রংপুর মহানগর, সাধারণ সম্পাদক আকাশ রায়, কারমাইকেল কলেজ সভাপতি পল্লব রায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সভাপতি লিমন শর্মা, বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ সম্পাদক সজীব রায়, আদিবাসী ছাত্র পরিষদ মহানগর সম্পাদক পলাশ খালকো, হরিজন অধিকার পরিষদের সংগঠক রঞ্জন বাসফোর, কারমাইকেল কলেজের সাধারণ শিক্ষার্থী জয়লালা, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তৃষ্ণা রায়, পলিটেকনিক শাখার উজ্জল রায় সৌরভ সহ বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দ। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ যুব পরিষদের জেলা সম্পাদক কাজল রায়।

বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা নড়াইল সহ সাড়া দেশে ঘটে যাওয়া প্রত্যেকটি সাম্প্রদায়িক ঘটনার তীব্র নিন্দা জানান সেইসাথে জড়িতদের দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রংপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাছারী বাজার ডিসি অফিসের সামনে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর রংপুরের জেলা প্রশাসকের মাধ্যমে একটি স্মারকলিপি পেশ করা হয়।

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন রংপুরের সংখ্যালঘু ও আদিবাসী অধিকার রক্ষার ১২টি ছাত্র যুব সংগঠন ও বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।