শ্নপত্র না থাকায় ফিরে গেল পরীক্ষার্থীরা

প্রশ্নপত্র না থাকায় পরীক্ষা না দিয়েই পরীক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে হলো। এ ঘটনা ঘটেছে রোববার পাবনার সাঁথিয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ে ১০ম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষায়।এনিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, রোববার সকালে ১০ম শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থীদের পৌরনীতি বিষয়ের পরীক্ষা ছিল। শিক্ষার্থীরা যথারীতি পরীক্ষা দেয়ার প্রস্তুতি নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করে। পরীক্ষার্থীদের হাতে উত্তরপত্র দেয়া হলেও প্রশ্নপত্র সরবরাহ করা হয়নি। ফলে পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরে যেতে তাদের।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় দেবনাথ জানান, ২/৩দিন পর পৌরনীতি বিষয়ের পরীক্ষা নেয়া হবে।

এদিকে রোববার বিকেলে অনুষ্ঠিত ৯বম শ্রেণির পৌরনীতি বিষয়ের পরীক্ষা নেয়ার সময়ও বিভ্রাট ঘটে। কারণ প্রশপত্র ছিল ভুলে ভরা। বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এটা প্রধান শিক্ষকের ব্যর্থতা বলে দাবি করেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির একাধিক সদস্য প্রধান শিক্ষক কে দায়ী করে জানান, তিনি অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অশালীন আচরণ করে থাকেন। প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে তার প্রশাসনিক দুর্বলতা, নানা অনিয়ম, অদক্ষতা ও শিক্ষকদের সাথে সমন্বয়ের অভাবে বিদ্যালয়ের শিক্ষার মানের ক্রমাবনতি হয়েছে।

এ ব্যপারে সাঁথিয়া মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, পরীক্ষা না হওয়ার বিষয়ে তিনি খোঁজ খবর নেবেন। কারো গাফিলতি থাকলে তিনি ব্যবস্থা নেবেন।