শিশুদের সৃজনশীলতায় কর্মশালা

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ নভেম্বর ২০

অনলাইন ডেস্কঃ
চাইল্ড সেন্ট্রিক ক্রিয়েটিভ সেন্টার (ফোরসি), ইএমকে সেন্টার এবং এডুকো বাংলাদেশের সম্মিলিত আয়োজনে আগামী ২১ নভেম্বর বাংলাদেশ সময় রাত ৮টা থেকে ৯টা ৩০ মিনিট পর্যন্ত অনলাইনে শিশুর সৃজনশীলতা বিষয়ক একটি ভার্চুয়াল কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক ও বাংলাদেশ শিশু একাডেমির প্রাক্তন চেয়ারম্যান সেলিনা হোসেন এবং নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেন লেখক ও সাংবাদিক সুমন্ত আসলাম, লেখক ও শিশু বিষয়ক কর্মী নিশাত সুলতানা ও এডুকো বাংলাদেশের শিক্ষা বিষয়ক প্রধান এবং মানোন্নয়ন সমন্বয়কারী গোলাম কিবরিয়া।

শিশুর সৃজনশীলতা তৈরি ও বৃদ্ধিতে সহায়তা মানেই বৈশ্বিক সৃজনশীলতা তৈরি। শিশুর সম্ভাবনা, সুপ্ত প্রতিভা এবং সৃজনশীলতাকে বৃদ্ধির জন্য ইতিবাচক উপায়ে শিশুদের ইন্টারনেটের যথাযথ ব্যবহার, শিশুর সৃজনশীলতা বৃদ্ধির ক্ষেত্রে অভিভাবকগণ কিভাবে মুখ্য ও সহায়ক ভূমিকা পালন করবেন এবং কিভাবে বেড়ে ওঠার সময়ে অভিভাবকগণ শিশুকে সুষ্ঠুভাবে লালনপালন করবেন, একটি শিশুর সৃজনশীলতা কিভাবে অন্য আরেকটি শিশুর সৃজনশীলতা থেকে আলাদা এবং অনন্য, একইসাথে প্রতিটি শিশু কিভাবে পরস্পর থেকে আলাদা এবং অদ্বিতীয়, উক্ত কর্মশালায় এই দিকগুলো জানার বিষয়ে গুরুত্ব দেয়া হবে। পাশাপাশি অংশগ্রহণকারীগণ শিশুদের সৃজনশীলতা বিষয়ে অনুষ্ঠানের অতিথি এবং সমন্বয়কারীদের বিভিন্ন প্রশ্ন করতে পারবেন।

কর্মশালায় অভিভাবক, শিক্ষক, কেয়ারগিভারসহ সকলে অংশগ্রহণ করতে পারেন। আগ্রহীগণ আগামী ১৯ নভেম্বর ২০২০, তারিখের বিকেল ৪টার মধ্যে রেজিস্ট্রেশন করে কর্মশালায় অংশ নিতে পারেন। কর্মশালায় অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট ও ছবিসহ অনলাইন ম্যাগাজিন প্রদান করা হবে।
রেজিস্ট্রেশন লিংকঃ https://forms.gle/9sNgP7sK2CppkhtQ7
কর্মশালা সংক্রান্ত যোগাযোগ: ০১৯২৪৯৮৪৪৪৬, ০১৯১২০৩১৯৬৮ অথবা [email protected]

শিক্ষাবার্তা/ বিআ

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.