শিক্ষা প্রতিষ্ঠান আর বন্ধ হবেনা বলে আশাবাদ শিক্ষা মন্ত্রীর

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, রবি, ১২ সেপ্টেম্বর ২১

অনলাইন ডেস্ক।।
করোনা সংক্রমণের হার বেড়ে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবার বন্ধ হতে পারে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এখন আর বন্ধের প্রয়োজন পড়বে না বলে আশা প্রকাশ করেছেন তিনি।

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনা সংক্রমণের হার কিছুটা কমে আসায় আমরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার উদ্যোগ নিয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবো, যদি পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যায় আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব। এক্ষেত্রে জোন ভিত্তিতে হয়তো প্রতিষ্ঠান বন্ধ করা যেতে পারে। তবে আশা করছি, সেটির আর প্রয়োজন হবে না।

এছাড়া, যাদের টিকা দেওয়া হয়নি তাদের বিষয়েও আমাদের সর্বোচ্চ চেষ্টা চলমান রয়েছে। তারা সর্বোচ্চ গুরুত্ব পাবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে নিয়মিত আলোচনা চলমান রয়েছে।’

তিনি বলেন, ‘কোনো অভিভাবক যেন স্কুলের ভেতরে এসে ভিড় না জমান। একান্তই যদি কাউকে ভেতরে অবস্থান করতে হয় তাহলে অবশ্যই শারীরিক দূরত্ব বজায় রেখে অবস্থান করবেন।’

এসময় আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (স্কুল) বেলাল হোসাইন, আজিমপুর গার্লস স্কুল অ‌্যান্ড কলেজের প্রিন্সিপাল ও অন্যান্য শিক্ষকরা।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.