শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে সহকারি প্রধান শিক্ষক পরিষদের মানববন্ধন

মনোজ বাড়ৈ ।।

হত্যা,নির্যাতন-লাঞ্চনা ও নিপীড়নের অবসান চাই, জীবন ও কর্মস্থলে নিরাপত্তা চাই’-এমন জোরালো দাবি তুলেছে বাংলাদেশ সহকারী প্রধান শিক্ষক পরিষদ। আজ ১ জুলাই রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশ সংগঠনটির কেন্দ্রীয় শিক্ষক নেতারা এ দাবি জানান। সম্প্রতি নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্চনা এবং সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে শিক্ষার্থী কর্তৃক হত্যার প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিকাল ৪ টায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে সহকারী প্রধান শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ রফিকুল ইসলাম বলেন,“আমরা নীতি ও আদর্শ এবং মানবিক মানুষ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীকে শিক্ষা দেই। কিন্তু সেই আমরাই নানাভাবে নিপীড়নের শিকার। আমাদের জীবনের নিরাপত্তা নেই, কর্মক্ষেত্রে নিরাপত্তা নেই। সারাদেশের শিক্ষক সমাজ আজ শঙ্কা ও নিরাপত্তাহীনতায় ভুগছে। এভাবে চলতে থাকলে সামনে দেশ ও শিক্ষায় ভয়াল অন্ধকার নেমে আসবে। আমরা তা চাই না।”

তিনি বলেন, “অবিলম্বে উৎপল কুমার সরকারের হত্যাকারীর বিচার করতে হবে। একই সাথে নড়াইলে স্বপন কুমার বিশ্বাসকে যারা অপমান, লাঞ্চনা ও জুতার মালা গলায় পরিয়েছে তাদের দ্রুত বিচার করে শাস্তির দাবি জানাচ্ছি।”

প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ মোহাম্মদ বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইদুর রহমান, মোঃ আতিকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক রাজিয়া সুলতানা, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান, কেন্দ্রীয় সদস্য ইসমাইল হোসেন।  আরও উপস্থিত ছিলেন  উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোহাম্মদ রফিক নটবর, কামরুজ্জামান, মনোজ বাড়ৈ,  মাখন লাল প্রমুখ ।