শততম টি-টোয়েন্টিতে দারুণ জয় টাইগারদের

প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, বৃহঃ, ২২ জুলাই ২১

নিউজ ডেস্ক।।

শততম টি-টোয়েন্টি ম্যাচটি সহজ জয় দিয়েই উদযাপন করলো বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আগে সবকয়টি উইকেট হারিয়ে ১৫২ রান করে জিম্বাবুয়ে। মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

এদিন হারারের স্পোর্টস গ্রাউন্ডে জিম্বাবুয়ের দেওয়া ১৫৩ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে দুই ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখ। শুরু থেকে এই দুই ব্যাটসম্যান সাবধানী হলেও পরে আগ্রাসী হয়ে খেলেন। তবে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৮ম হাফ সেঞ্চুরি করে রান আউটে কাটা পরে প্যাভিলিয়নে ফিরে যায় সৌম্য সরকার।

আউট হওয়ার আগে তিনি করেন ৪৫ বলে ৫০ রান। এরপর নাঈম শেখের সঙ্গী হিসাবে ক্রিজে আসে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুই ব্যাটসম্যান মিলে বাংলাদেশের রানের চাকা ফের সচল করেন এবং নাঈম শেখ তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

নাঈমের হাফ সেঞ্চুরির কিছু পরেই সৌম্য সরকারের মতোই রান আউট হয়ে সাজঘরে ফিরে যায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আউট হওয়ার আগে করে ১২ বলে ১৫ রান। এরপর নুরুল হাসান সোহানকে নিয়ে বাকি কাজটা করেন নাঈম শেখ। যার ফলে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠে ছাড়ে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১৫৬/২ ( ১৮.৫ ওভার)

ব্যাটিং: নাঈম শেখ ৬৬*, নুরুল হাসান সোহান ১৬*

টার্গেট:১৫৩
বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, রেগিস চাকাভা, তাদিওয়ানাশে মারুমানি, তারিসাই মুসাকান্দা, ডিওন মায়ার্স, ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), ওয়েলিংটন মাসাকাদজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও রিজার্ড এনগারাভা।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.