শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠে নামছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক।।

এবারের বিশ্বকাপে নিজেদের সবচেয়ে কঠিন পরীক্ষার সামনে আর্জেন্টিনা। সেমিফাইনালে উঠতে হলে লিওনেল মেসিদের পার হতে হবে নেদারল্যান্ডসের বাধা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগেই দুঃসংবাদ মেসিদের শিবিরে। ইনজুরির কারণে দলের দুই তারকাকে এ ম্যাচে নাও পেতে পারে আলবিসেলেস্তিরা।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে ৬ দিনের বড়সড় একটা বিরতি পেয়েছিল আর্জেন্টিনা। এর মধ্যেই চোট পেয়েছেন রদ্রিগো ডি পল। ম্যাচের তিন দিন আগে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন তিনি। চোটের কারণে গত দুইদিন অনুশীলনেও ঠিকঠাক আসেননি এ মিডফিল্ডার। সম্ভাবনা রয়েছে, এই চোটেই তার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার।

স্কোয়াডের নিয়মিত সদস্য রদ্রিগো ছিটকে গেলে মধ্যমাঠ নিয়ে বেশ জোরালোভাবেই ভাবতে হতে পারে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনিকে। তবে সে ভাবনার আর সুযোগ কোথায় পেলেন! তাকে চিন্তিত থাকতে হচ্ছে শিবিরের আরও একজনকে নিয়ে। ইনজুরি শঙ্কার মধ্যে দিন পার করছেন আর্জেন্টিনার স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

গোড়ালির প্রচন্ড ব্যথা নিয়েই এবারের বিশ্বকাপ শুরু করা লাউতারো মার্টিনেজ প্রতিদিনই মাঠে নামার আগে নিচ্ছেন ব্যথার ইনজেকশন। আর তাতে নিজের সেরা ছন্দটা খুঁজে পাচ্ছেন না ইন্টার মিলানের এ স্ট্রাইকার। নেদারল্যান্ডস ম্যাচের একদিন আগে এসব তথ্য জানিয়েছেন তার ব্যক্তিগত এজেন্ট আলেসান্দ্রো কামাচো।

এ প্রসঙ্গে তিনই বলেন, লাউতারো নিয়মিত ব্যথার ইঞ্জেকশন নিচ্ছে। কারণ তার গোড়ালিতে প্রচণ্ড ব্যথা রয়েছে। তবে ব্যথা কমানোর জন্য আপ্রাণ চেষ্টা করে চলেছেন তিনি। সেটা পারলেই মাঠে আবার তাকে পুরনো ছন্দে দেখা যাবে।

কামাচোর এ আশার বানীর পরেও শঙ্কাটা কাটছে না লাউতারোকে নিয়ে। কারণ হাতে ভালো স্ট্রাইকার না থাকা সত্ত্বেও গত ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না তিনি। খেলেছেন ম্যাচের শেষ কয়েক মিনিট। তাতে শঙ্কা জোরালো হয়েছে আরও। তবে নিজের সেরা ছন্দে না থাকলেও বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে লাউতারোকে হারানোটা বড়সড় ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে আর্জেন্টিনার জন্য।