রামেবিতে যোগ্য ভিসি নিয়োগের দাবি

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, মঙ্গল, ৪ মে ২১

প্রেস বিজ্ঞপ্তি
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) সৎ, যোগ্য, কর্মঠ এবং প্রশাসনিক কাজে অভিজ্ঞ ভাইস চ্যান্সেলর (ভিসি) নিয়োগের দাবি জানিয়েছে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। সোমবার (৩ মে) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেয়া এক স্মারকলিপিতে এ দাবি জানায় সংগঠনটি।

স্মারকলিপিতে বলা হয়, রামেবির সদ্য সাবেক ভিসি প্রফেসর ডা. মাসুম হাবিব নিয়োগের পর থেকে জামায়াত-বিএনপির এজেন্ট হিসেবে কাজ করেছেন, অনিয়ম-দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন রামেবিকে। তার মেয়াদ শেষ হওয়ায় আবারো ভিসি হওয়ার জন্য চালিয়ে যাচ্ছেন তদবির।

অসুস্থতার সহানুভূতি নিয়ে এবং অনিয়মের তথ্য গোপন করে পুনরায় ভিসি হওয়ার অপচেষ্টা চালাচ্ছেন তিনি। যা বাস্তবায়ন হলে রামেবি আবারো ঘোর অন্ধকারেই রয়ে যাবে। ফলে এমন বিতর্কিত ব্যক্তিকে এমন গুরুত্বপূর্ণ পদে না বসিয়ে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সৎ, যোগ্য, কর্মঠ এবং প্রশাসনিক কাজে অভিজ্ঞ ব্যক্তিকে ভিসি নিয়োগ দেয়ার দাবি জানায় সংগঠনটি।

এ প্রসঙ্গে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, রামেবি প্রতিষ্ঠার ৪ বছরেও প্রতিষ্ঠানের জায়গাই চূড়ান্তভাবে ঠিক করতে পারেন নি বিদায়ী ভিসি মাসুম হাবিব। যা এ অঞ্চলের মেডিকেল ও নার্সিং শিক্ষাকে এগিয়ে নিতে বাধাগ্রস্থ করছে। ফলে রামেবিতে যোগ্য কর্তাকেই নিয়োগ দেয়া সময়ের দাবি। স্মারকলিপিটি অতি দ্রুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হবে বলে আশ^স্ত করেছেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল শেষ হয় রামেবির ভিসি প্রফেসর ডা. মাসুম হাবিবের চাকরির মেয়াদ। এরপর ওইদনিই স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রামেবির কোষাধ্যক্ষ ড. রুস্তম আলী আহমেদকে রুটিনকালীন ভিসির দায়িত্ব দেয়া হয়। গত ৩০ এপ্রিল থেকে তিনি দায়িত্ব পালন করছেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.