রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

নিউজ ডেস্ক।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার এই সময়সূচি প্রকাশ করা হয়।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী আগামী ২৫ জুলাই ‘সি’ ইউনিটের গ্রুপ-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। এ সময় বিজ্ঞান শাখার ১০০০১ থেকে ২৭৬৮৩ পর্যন্ত এবং অ-বিজ্ঞান শাখার ৯০০০১ থেকে ৯১৬৭৫ রোল পর্যন্ত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-২ এ বিজ্ঞান শাখার ৩০০০১ থেকে ৪৭৬৮৪, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-৩ এ বিজ্ঞান শাখার ৫০০০১ থেকে ৬৭৬৮৪ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-৪ এ বিজ্ঞান শাখার ৭০০০১ থেকে ৮৭৬৮৪ রোল পর্যন্ত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

২৬ জুলাই ‘এ’ ইউনিটের গ্রুপ-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। এ সময় মানবিক শাখার ১০০০১ থেকে ২৬৮১০, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-২ এ ৩০০০১ থেকে ৪৬৮০৯, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-৩ এ ৫০০০১ থেকে ৬৬৮০৯ এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-৪ এ ৭০০০১ থেকে ৮৬৮০৯ রোল পর্যন্ত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

আবার ২৭ জুলাই ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। এ সময় বাণিজ্য শাখার ১০০০১ থেকে ২৭৭১১, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-২ এ বিজ্ঞান শাখার ৫০০০১ থেকে ৬২৪৩৭, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত গ্রুপ-৩ এ মানবিক শাখার ৭০০০১ থেকে ৭৮৪৭৩ রোল পর্যন্ত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

প্রসঙ্গত, বহু নির্বাচনী প্রশ্নে অনুষ্ঠিত এবারের ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় মোট ৮০টি প্রশ্নের জন্য সময় থাকবে এক ঘণ্টা। প্রতিটি প্রশ্নের মান ১.২৫। প্রতিটি ভুল উত্তরের ০.২০ নম্বর কাটা হবে। অর্থাৎ ৫টি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা যাবে। পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর ৪০।