রাজধানীর হত্যার ভিডিও নোয়াখালীর বলে প্রচার, শিক্ষক আটক

নিউজ ডেস্ক।।

রাজধানী পল্লবীর ‘সাহিনুদ্দীন’ হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে আটক করেছে র‍্যাব।

বুধবার রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। এদিন দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে একটি ভিডিও ভাইরাল করেন রুমা সরকার। যে ভিডিও অনেক আগের এবং সম্প্রতি কোনও ঘটনার সঙ্গে মিল নেই। এ কারণে জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‍্যাব সদর দপ্তরে নিয়ে আসা হয়েছে।

এএসপি আ ন ম ইমরান খান বলেন, এই অধ্যাপক ফেসবুক লাইভে এসে উসকানিমূলক তথ্য ছড়িয়েছেন। এতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে পারে বলে আশঙ্কা ছিল। এজন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১৯ মে রাজধানীর পল্লবীতে জমি দখলকে কেন্দ্র করে সড়কের পাশে শিশু সন্তানের সামনে বাবা সাহিনুদ্দিনকে নির্মমভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। সে সময় সাহিনুদ্দিনকে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনার ভিডিও গণমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ঘটনার পর হত্যার সঙ্গে জড়িত ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব এম এ আউয়ালসহ সবাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব।