রবিবার থেকে শুরু উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে বদলির আবেদন

শিক্ষাবার্তা ডেস্কঃ বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের অনলাইনে বদলির আবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে৷ একই সঙ্গে অনলাইন ব্যতীত অন্য কোনো উপায়ে পাঠানো আবেদন বিবেচনা করা হবে না মর্মে উল্লেখ করা হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) থেকে এ আবেদন করা যাবে।

এর আগে গত বুধবার (১১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের ‌‘সরকারি কলেজের শিক্ষক বদলি/পদায়ন নীতিমালা-২০১০’ অনুযায়ী অনলাইনে বদলির আবেদন দাখিল করতে হবে মর্মে বলা হয়েছে। একই সঙ্গে অনলাইন ব্যতীত অন্য কোনো উপায়ে পাঠানো আবেদন বিবেচনা করা হবে না মর্মেও বদলি/পদায়ন নীতিমালা- ২০২০-এ উল্লেখ রয়েছে।

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদে বদলি/পদায়নে আগ্রহী আবেদনকারীদের রোববার (১৫ জানুয়ারি) হতে ২৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েব সাইটের (www.shed.gov.bd/ www.dshe.gov.bd) সংশ্লিষ্ট লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করার পরামর্শ দেয়া হয়েছে।

উক্ত আবেদনসমূহ অধ্যক্ষ/উপাধ্যক্ষ/প্রতিষ্ঠান প্রধানগণ ২৬ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর অগ্রায়ণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/১৪/২৩