মোবাইল কিনে না দেয়ায় ছাত্রীর আত্মহত্যা

শিক্ষাবার্তা ডেস্কঃ নীলফামারীর সৈয়দপুরে মোবাইল কিনে দেয়ার আবদার করে না পেয়ে, বাবা-মার সঙ্গে অভিমানে আত্মহত্যা করেছেন তাসফিয়া জান্নাত তিথি (১৭) নামে এক কলেজ ছাত্রী। বুধবার (২৫ জানুয়ারি) শহরের চাঁদনগর বেলী রোড এলাকায় নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

তাসফিয়া শহরের শেরে বাংলা সড়কের তানসিন ইলেকট্রনিক দোকান মালিক টি এম মাসুম আহমেদের মেয়ে। সে এবার এসএসসি পাশ করে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছে।

জানা যায়, কিছুদিন থেকে সে বাবা-মার কাছে একটি এনড্রোয়েড মোবাইল ফোন চেয়েছিল। তার আবদারে সাড়া না দেয়ায় গতকাল মঙ্গলবার সন্ধায় একপ্রকার রাগারাগী করে না খেয়েই ঘরের দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়ে। পরে সারারাত কেউ আর কোনো খোঁজ নেয়নি। আজ সকাল ৯টায় তাসফিয়ার মা একবার ডাকাডাকি করলেও কোনো সাড়া মেলেনি। তারপরও পরিবারের কেউ তেমন গুরুত্ব দেয়নি। দুপুর পেরিয়ে গেলেও তাসফিয়া রুম থেকে বের না হওয়ায় দুপুর ২টার দিকে দরজায় আঘাত করেও কোনো প্রতি উত্তর না পেয়ে সন্দেহ হয় পরিবারের। তখন দরজার শিটকিনি ভেঙে তাসফিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখা যায়।

আরও জানা যায়, খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো তাসফিয়ার লাশ নামায়। ধারণা, রাতের প্রথম প্রহরেই মেয়েটি আত্মহত্যা করেছে। সুরতহাল তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে মেয়েটি আত্মহত্যা করেছে। এ নিয়ে পরিবারের বা অন্য কারও কোনো অভিযোগ নেই। তাই মেয়েটির বাবার মুচলেকা নিয়ে লাশ দাফনের জন্য অনুমতি দেয়া হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২৬/২৩