মেয়েদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে

নিউজ ডেস্ক।।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কিশোরী স্বাস্থ্য সুরক্ষা, বাল্যবিবাহ রোধ ও মেয়েদের উচ্চশিক্ষা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। এক্ষেত্রে মেয়েদের অভিভাবক, শিক্ষকসহ সমাজের সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে মত দেন তিনি। সংসদ সচিবালয়, ইউএনএফপিএ ও তাড়াশ

উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল এসপিসিপিডি প্রকল্পের আওতায় তাড়াশে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

‘কিশোরী স্বাস্থ্য সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধ’ শীর্ষক কর্মশালায় স্পিকার বলেন, বাল্যবিবাহের সঙ্গে মেয়েদের স্বাস্থ্যঝুঁকি সরাসরি সম্পৃক্ত। বাল্যবিবাহ প্রতিরোধ ও মেয়েদের শিক্ষার সুযোগ বিস্তৃত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক কার্যক্রম সারাদেশে পরিচালনা করছেন। আজ মেয়েরা উপবৃত্তি পাচ্ছে, যা তাদের শিক্ষাক্ষেত্রে উৎসাহিত করছে। মেয়েদের উচ্চশিক্ষায় উৎসাহিত করতে নানা পদক্ষেপ নিয়েছে সরকার। মায়েদের কাছে মেয়েদের উপবৃত্তির টাকা মোবাইলের মাধ্যমে পৌঁছে যাচ্ছে।

সংসদ সদস্য মো. আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি। অনুষ্ঠানে সংসদ সদস্য আফম রুহুল হক, হাবিবে মিল্লাত, উম্মে ফাতেমা নাজমা বেগম, সৈয়দা রুবিনা মিরা, সংসদ সচিবালয়ের সচিব কেএম আবদুস সালাম ও প্রকল্প পরিচালক যুগ্ম সচিব এমএ কামাল বিল্লাহ বক্তব্য রাখেন।