মেয়াদ শেষ হলেও দায়িত্ব ছাড়ছেন না প্রধান শিক্ষক

শিক্ষাবার্তা ডেস্কঃ শেরপুরে ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া এআরপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর নবী আজাদের চাকরির মেয়াদ শেষ হলেও দায়িত্ব না ছাড়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। প্রধান শিক্ষক নূরনবী আজাদের চাকরির সর্বোচ্চ বয়সসীমায় গত ৩১শে ডিসেম্বর ২০২২ সালে শেষ হলেও এখনো ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পদে বহাল তবিয়তে রয়েছেন তিনি।

জানা গেছে, নুর নবী আজাদের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৬৩ সাল। সে অনুযায়ী ৩১ ডিসেম্বর তাকে অবসরে যাওয়ার কথা। কিন্তু তিনি তা না করে নতুন করে জন্ম তারিখ ১০ সেপ্টেম্বর ১৯৬৪ সাল দেখিয়ে অপর একটি জাতীয় পরিচয়পত্র তৈরি করে চাকুরিতে বহাল থাকতে নানা কৌশল ও প্রভাব খাটিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে।

পাইকুড়া এআরপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর নবী আজাদের সঙ্গে কথা হলে তিনি বলেন, চাকুরি নেওয়ার সময় জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখটি সঠিক ছিলো না। তাই জাতীয় পরিচয়পত্র সংশোধন করে নতুন ১০ সেপ্টেম্বর ১৯৬৪ সাল সঠিক জন্ম তারিখ নির্ণয় করা হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, নিয়ম অনুযায়ী ৩১ ডিসেম্বর ২২ সালে প্রধান শিক্ষক নুর নবী আজাদের চাকুরির মেয়াদ শেষ হয়েছে। তাকে আর চাকুরিতে বহাল থাকার কোনো সুযোগ নেই। নিয়ম অনুযায়ী উক্ত বিদ্যালয়ের সিনিয়র সহকারী প্রধান শিক্ষকের কাছে তার দায়িত্ব দিয়ে তিনি অবসরে যাবেন। তিনি তা না করলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/১৩/২৩