গাংনীতে প্রতিবন্ধী বিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, রবি, ২৪ জানুয়ারি ২১

রফিকুল আলম বকুল, মেহেরপুর।।

মেহেরপুরের গাংনী প্রতিবন্ধী বিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ করা হয় । রবিবার সকাল ১১.৩০ এর সময় গাংনীর পোড়াপাড়া নামক স্থানে এ কার্যক্রম পরিচালনা করা হয় ।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী যারা জেলার বাইরে বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করছে তাদের দ্বারা পরিচালিত ডু ফর মেহেরপুর ও কিশোরের ডাক এর উদ্দোগে ৭০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরন করা হয় ।

কিশোরের ডাক এর সভাপতি আব্দুল্লাহ আল নোমান এর সভাপতিত্বে এবং শিক্ষাবার্তার সাব এডিটর রফিকুল আলম বকুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গাংনী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, আরটিভি জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মাজেদুল হক মানিক, বিদ্যালয়ের সভাপতি আব্দুল মালেক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার মুক্তা, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিএন কলেজের শিক্ষক মুস্তাক আহমেদ, সাংবাদিক তোফায়েল হোসেন, সাংবাদিক সাহাজুল সাজু রুবেল হোসেন, রমিক হাসান, ঈসান, নিরবসহ কিশোরের ডাক এর সদস্যরা, অভিভাবক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন ।

গাংনী উপজেলার পোড়াপাড়া নামক স্থানে ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় প্রতিবন্ধীদের জন্য স্থাপিত এ বিদ্যালয়টি । প্রতিবন্ধীদের জন্য এ বিদ্যালয়টি এলাকার মানুষের মাঝে আশার আলো ছড়িয়েছে । দক্ষ , আন্তরিক ও নিবিড় পর্যবেক্ষন ও পরিচর্চার মাধ্যমে সবার আস্থা কুড়িয়েছে এ বিদ্যালয়টি ।

ছাত্রছাত্রীদের জমানো সামান্য টাকা ও সমাজের কিছু মানুষের সহযোগিতায় এ কার্যক্রম চলে আসছে কয়েক বছর যাবৎ । স্কুল, কলেজ, মাদ্রাসা ও এতিমখানার ছাত্রছাত্রীদের জন্য বিভিন্ন শিক্ষা উপকরন, কোরআন ও হাদিসের বই ও শীতের সময় শীতবস্ত্র বিতরণ করে থাকে এ প্রতিষ্ঠানটি ।

এবারের শীত মৌসুমে কিশোরের ডাক এর উদ্দোগে এটা চতুর্থ প্রোগাম । মানুষ মানুষের জন্য একটু সহানুভুতির হাত কি বাড়িয়ে দিতে পারেনা এই মন্রে উজ্জীবিত হয়ে কিশোরের ডাক এর এই মহান উদ্দোগ ।

গাংনীর বিভিন্ন শ্রেনীপেশার মানুষ তাদের এই কার্যক্রম কে সাধুবাদ জানিয়েছে ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.