মেসি-নেইমার-এমবাপ্পে জাদুতে পিএসজির ৭ গোল

নিউজ ডেস্ক।।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে প্রতিপক্ষের জালে রীতিমতো গোলবন্যা বইয়ে দিয়েছে লিওনেল মেসি-নেইমার-কিলিয়ান এমবাপ্পের প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এই তিন সুপারস্টারের অসাধারণ নৈপূণ্যে ইজরায়েলি ক্লাব মাকাবি হাইফার জালে ৭টি গোল দিয়েছে ফরাসি এই ক্লাবটি।

ঘরের মাঠ পার্ক দি প্রিন্সেসে মাকাবি হাইফাকে ৭-২ গোল ব্যবধানে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিলো মেসিরা। এই ম্যাচে পিএসজির ফুটবলাররা প্রতিপক্ষ মাকাবির ডিফেন্স নিয়ে কেবলই ছেলেখেলা করেছে। পিএসজির পক্ষে এদিন গোল করেছেন মেসি, নেইমার, এমবাপ্পে এবং কার্লোস সোলার। এছাড়াও আত্মঘাতী গোলও পেয়েছে ফরাসি ক্লাবটি।

ঘরের মাঠে মাকাবির বিপক্ষে ৬৩ শতাংশ বল দখলে রেখে ২১টি আক্রমণ করেছে পিএসজি। যার ৭টি আবার রেখেছে গোলমুখে। আক্রমণের দিক দিয়ে ইজরায়েলি ক্লাবটিও নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেছে। ১৩টি আক্রমণ সংগঠিত করেছে দলটিও। যদিও আবদোলায়ে সেকের সান্তনার জোড়া গোল ছাড়া খুব একটা সুবিধা করতে পারেনি তারা।

এদিন পিএসজির পক্ষে গোলের সূচনা করেন দলটির তারকা স্ট্রাইকার মেসি। ম্যাচের ১৯তম মিনিটে এমবাপ্পের পাস থেকে বল জালে জড়ান এই আর্জেন্টাইন। এর ১৩ মিনিট পরে গোলের দেখা পান এমবাপ্পেও।

গোলের পর এবার অ্যাসিস্টও করেন মেসি। খেলার ৩৫তম মিনিটে এই আর্জেন্টাইনের পাস থেকে বল জালে জড়িয়ে পিএসজিকে ৩-০ গোল ব্যবধানে এগিয়ে দেন নেইমার। টানা ৩ গোল হজম করার পর খেলার ৩৮তম মিনিটে একটি পরিশোধ করে মাকাবি। দলটির পক্ষে গোল করেন ডিফেন্ডার সেক।

প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে দৃশ্যপটে আবারও মেসি-এমবাপ্পে। সাম্প্রতিক এই দুই তারকা ফুটবলার একে অপরকে দুর্দান্ত সব অ্যাসিস্ট ও গোল করিয়ে যাচ্ছেন। প্রথম গোলের মতো এবারও বক্সের ঠিক বাইরে এমবাপ্পের থেকে বল পান মেসি।

এরপর বক্সের ঠিক বাইরে থেকে অসাধারণ এক গোলে এই আর্জেন্টাইন আবারও দর্শকদের কুর্নিশ আদায় করে নেন। এই গোলের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগের মঞ্চে বক্সের বাইরে থেকে ২৩ গোলের কীর্তি গড়েন মেসি। যা চ্যাম্পিয়নস লিগে এই ফুটবলারের নতুন অর্জন। তিনি ভাঙেন ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড। মেসি ছাড়া বক্সের বাইরে থেকে গোল করার তালিকায় ২২টি নিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেলেন রোনালদো।

প্রথমার্ধে ৪-১ গোলে পিছিয়ে পড়া মাকাবি দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আরেকটি পরিশোধ করে। যথারীতি এবারও গোল আসে সেই সেকের পা থেকেই। তবে এরপরে আবারও পিএসজির ফুটবলাররা গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। ৬৪তম মিনিটে নিজের জোড়া গোলে ব্যবধানে ৫-২ করেন এমবাপ্পে।

তিন মিনিট পরে নিজেদের জালে নিজেই বল জড়িয়ে সিন গোল্ডবার্গ মাকাবিকে পিছিয়ে দেন ৬-২ গোল ব্যবধানে। ৭৬তম মিনিটে নিজের হ্যাট্রিক প্রায় পেয়েই গেছিলেন মেসি। তবে বাধ সাধে বেরসিক বার। দুরহ অ্যাঙ্গেল থেকে নেওয়া মেসির শট বার ফিরিয়ে দিলে নিশ্চিত হ্যাট্রিক থেকে বঞ্চিত হন তিনি।

নিজে গোল মিস করলেও মাকাবির জালে শেষ পেরেক ঠুকে দেওয়ায় ঠিকই অবদান রাখেন মেসি। খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে মেসির পাস থেকে লাকি ‘৭ম’ গোলটি মাকাবির জালে ঠুকে দেন সোলার। এই নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগের মঞ্চে সাত গোলের দেখা পেল পিএসজি।