মেসির কাছে লাপাত্তা জামাইকা

অনলাইন ডেস্ক।।

ফিফা প্রীতি ম্যাচে জামাইকাকে পাত্তায় দেয়নি মেসির আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে জোড়া গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। তার জোড়া গোলে ভর করে আর্জেন্টিনা জিতেছে ৩-০ গোলে।ফুটবল পরাশক্তি আর্জেন্টিনার সাথে তাদের মাঠে খেলা।

ম্যাচে নামার আগেই জানা ছিল, কঠিন সময় পার করতে হবে জামাইকানদের। হলও তাই। এ দিন সহজ প্রতিপক্ষের বিপক্ষে মেসিকে বসিয়ে একাদশ সাজায় লিওনেল স্কালোনি। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে আর্জেন্টিনা।

তবে গোল আসতে সময় নিচ্ছিল। অবশেষে জামাইকানদের রক্ষণদুর্গ ভাঙে জুলিয়ান আলভারেজে। ম্যাচের ১৩ মিনিটে দলকে এগিয়ে নেন তিনি।

এরপর একাধিকবার আক্রমণে গিয়েও সফলতার মুখ দেখেনি আর্জেন্টিনা। বিপরীতে রক্ষণদুর্গে কড়া পাহারায় সফলতার মুখ দেখেছে জামাইকা। প্রথমার্ধে আর গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে নেমেও আক্রমণ চালিয়ে গেছে মেসি বিহীন আর্জেন্টিনা। তবে গোল আসছিল না। অবশেষে ৫৬ মিনিটে এমিলিয়ানো মার্টিনেজের জায়গায় মেসিকে মাঠে নামায় স্কালোনি। তাতে আক্রমণে গতি বাড়ে। কিন্তু রক্ষণ ভেদ করা যাচ্ছিল না। তবে বালির বাধ দিয়ে বেশিক্ষণ আটকে রাখা যায় না জোয়ারের পানি। জামাইকাও পারেনি। শেষ পর্যন্ত রক্ষণদুর্গ টপকে ঠিকই আর্জেন্টিনা কে গোল উদযাপনের মুহূর্ত এনে দিয়েছে মেসি। ম্যাচের ৮৭ মিনিটে প্রতিপক্ষের রক্ষণদের নিয়ে খেলে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

২-০ গোলে এগিয়ে যাওয়ার দুই মিনিটের মাথায় ফের জামাইকার জালে বল পাঠিয়ে জোড়া গোল আদায় করেন মেসি। আগের ম্যাচেও জোড়া গোলের দেখা পেয়েছিলেন এ ম্যাচেও তা ধরে রেখেছেন আর্জেন্টাইন কিংবদন্তি। তার জোড়া গোলে শেষ পর্যন্ত আর্জেন্টিনার জয় ৩-০ গোলে।