মির্জা ফখরুল ও আব্বাসকে নিয়ে যা বললেন ডিবির হারুন

নিউজ ডেস্ক।।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান হারুন অর রশীদ বলেছেন, মির্জা ফখরুল আলমগীর ও মির্জা আব্বাস দুজনেই আমাদের ডিবি কার্যালয়ে আছেন। তাদেরকে আনা হয়েছে। কিছু বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষ করে আমি তাদের বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারব।

আজ শুক্রবার সকালে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, ‘দুইদিন আগে যে উদ্ভূত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সেখানে আমাদের প্রায় ৫০ থেকে ৬০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। সেখানে জানমালের ক্ষতি হয়েছে। সবকিছু মিলিয়েই আমরা জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে আমরা তাদের বিষয়ে পরবর্তীতে জানাতে পারব।’

বিএনপির সমাবেশের বিষয়ে ডিবি প্রধান আরও বলেন, ‘গতকাল বিএনপির যে প্রতিনিধিদল এসেছিল, তাদের সঙ্গে আমাদের মিটিং হয়েছে। বৈঠকে তারা দুটি প্রস্তাব করেছেন। আমরা দুটি প্রস্তাবই মেনে নিয়েছি। তারা বলেছিল, জনসমাবেশ করতে চায় কমলাপুর স্টেডিয়ামে। আমরা তখন আরেকটি স্থান বাঙলা কলেজের কথা বলেছি। দুটি স্থানই তারা দেখেছেন। এরপর আমরা মোটামুটি সিদ্ধান্তে উপনীত হয়েছি- যেহেতু কমলাপুর স্টেডিয়ামে ক্রিকেট খেলা রয়েছে। সেখানে মাঠটি নষ্ট হয়ে যাবে। সে কারণে আমাদের পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে জনসমাবেশটি করবে মিরপুর বাঙলা কলেজে। এটাই অনানুষ্ঠানিক সিদ্ধান্ত।

এর আগে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বাসা থেকে নিয়ে আসার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়।