মার্কিণ সহকারী পররাষ্ট্রমন্ত্রী সিসন আসবেন ঢাকায়

অনলাইন ডেস্ক।।

খাদ্য নিরাপত্তাহীনতা মোকাবিলা, বৈশ্বিক স্বাস্থ্যগত অগ্রগতি, মানবাধিকার ও মানবিক চাহিদা চিহ্নিত করা, শান্তিরক্ষা ও শান্তি বিনির্মাণ এবং রোহিঙ্গা শরণার্থীদের জন্য সহযোগিতাসহ বহুপক্ষীয় বিষয়ে পরামর্শ করতে বাংলাদেশ সফরে আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন।

আগামী ২ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বাংলাদেশ, ভারত ও কুয়েত সফর করবেন সিসন।

এ সফরে সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা এবং সুশীল সমাজের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশ কীভাবে সহযোগিতা করতে পারে সে সম্পর্কে ধারণা বিনিময় করবেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের বিবৃতি অনুযায়ী, জ্যৈষ্ঠ সরকারি কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকে জাতিসংঘে আমাদের সহযোগিতাকে আরও গভীর করার সুযোগ এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের পরবর্তী সেক্রেটারি-জেনারেল হওয়ার জন্য ডোরেন বোগদান-মার্টিনের প্রার্থিতার জন্য মার্কিন সমর্থনের ওপর আলোকপাত করা হবে।

সিসন ২০২১ সালের ২১ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সংস্থা বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেন।

তিনি এর আগে শ্রীলঙ্কা ও মালদ্বীপে মার্কিন রাষ্ট্রদূত (২০১২-২০১৪), লেবাননে মার্কিন রাষ্ট্রদূত (২০০৮-২০১০) ও সংযুক্ত আরব আমিরাতে মার্কিন রাষ্ট্রদূত (২০০৪-২০০৮) হিসেবে দায়িত্ব পালন করেন।