ভুয়া সনদে চাকরি নিয়ে কারাগারে প্রভাষক

নিউ ডেস্ক।।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে জাল সনদ দিয়ে প্রভাষক পদে চাকরির অভিযোগে ভুয়া শিক্ষক রেজাউল সরকারকে আটক করেছে র‍্যাব।বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

আটককৃত রেজাউল সরকার বাকেরগঞ্জের বিলকিস জাহান টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজের কম্পিউটার অপারেশন পদে প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার চিলমারী এলাকার বাসিন্দা আব্দুস সামাদ সরকারের ছেলে। তার বিএসসি পাশের অনার্স সনদ ভুয়া।

র‍্যাব-৮ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার ভুয়া বিএসসি অনার্স সনদ দিয়ে রেজাউল গত ২০ ফেব্রুয়ারি চাকরি নিয়েছেন। এরপর ওই বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ করে সনদ ভুয়া বলে প্রমাণ পাওয়া যায়। এরপর বুধবার দুপুরে অভিযান চালিয়ে রেজাউল সরকারকে আটক করে তার কাছ থেকে ভুয়া সনদ উদ্ধার করা হয়। ওই রাতেই বাকেরগঞ্জ থানায় সোপর্দ করে জাল-জালিয়াতি প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়।

বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, আজ সকালে র‍্যাবের দায়েরকৃত মামলায় রেজাউলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। বিকালে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।