ভিসি পদক পেলেন শাবিপ্রবির ৩ শিক্ষক

নিউজ ডেস্ক।।

গবেষণায় অবদানের জন্য ভাইস চ্যান্সেলর পদক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৩ শিক্ষক।

সোমবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সভাকক্ষে এ পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে পদকপ্রাপ্ত শিক্ষকদের ক্রেস্ট ও চেক তুলে দেওয়া হয়।
পদকপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে রয়েছেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়ন্সেস বিভাগের অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন। তিনি অ্যাপ্লাইড সায়ন্সেস অ্যান্ড টেকনোলজি ক্যাটাগরিতে পদক পেয়েছেন। লাইফ সায়ন্সেস ক্যাটাগরিতে পদক পেয়েছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন, ফিজিক্যাল সায়ন্সেস ক্যাটাগরিতে পেয়েছেন ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত সরকার।

অনুষ্ঠানে সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
পদকপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষণা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষণা বাজেট ৮ কোটিতে উন্নীত করা হয়েছে। আগামী বছরে গবেষণা বরাদ্দ ১০ কোটি টাকা করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি ভাইস চ্যান্সলর পদক এ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, অধ্যাপক মো. মনিরুল ইসলাম ও অধ্যাপক ড. এ জেড এম মনজুর রশিদ উপস্থিত ছিলেন।