ভালো থাকার চেষ্টা করতে হবে -আঁখি আলমগীর

প্রকাশিত: ১০:৩৫ পূর্বাহ্ণ, মঙ্গল, ১৬ ফেব্রুয়ারি ২১

নিউজ ডেস্ক।।

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। নিজের দীর্ঘ ক্যারিয়ারে ধারাবাহিকভাবে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন। তবে করোনার কারণে গত বছরের মার্চের মাঝামাঝি থেকে গান থেকে কয়েক মাস দূরে ছিলেন।

এ সময় স্টেজও শোও করেননি তিনি। অথচ বছরজুড়েই স্টেজ নিয়ে যারপরনাই ব্যস্ত থাকেন আঁখি। এই সময়ে নতুন গানও খুব একটা করেননি। তবে কণ্ঠ দিয়েছেন সিনেমার গানে। এদিকে অনেকটা সময় পর আঁখি আলমগীরের কন্ঠে নতুন গান প্রকাশ হয়েছে ভালোবাসা দিবসে।

সব মিলিয়ে কেমন আছেন? আঁখি বলেন, এখন ভালো থাকার চেষ্টা করতে হবে। শারীরিক তো বটেই, মানসিকভাবেও। কারণ দীর্ঘ সময় আমরা করোনার কারণে বন্দি ছিলাম। এখন অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে জনজীবন। তবে অবশ্যই সচেতনতা বজায় রেখে কাজ করতে হবে। আমিও সেই চেষ্টা করছি। নতুন গানতো প্রকাশ হলো?

সাড়া মিলছে কেমন? আঁখি উত্তরে বলেন, কিছু গান গাই বা গাইতে হয় কমার্শিয়াল ভাবনা থেকে। আবার কিছু গান গাই কথা বা সুরের প্রেমে পড়ে। ‘নিয়ম ভেঙ্গে আবার’ আমার সেই অনুভবের গান। কিশোর যখন গানটি সুর করে তখন আমাকে গেয়ে শোনায়, আমি তখন সংগীত গুরুজী সঞ্জীব দে’র সাথে রেয়াজ করছিলাম আমার বাড়ীতেই। গুরুজীও গানটি খুব পছন্দ করেছিলেন।

তখনই গানটার প্রেমে পড়ে যাই। গানটি আমার ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করলাম, বসন্ত বা ভ্যালেন্টাইন মাথায় রেখে। যদিও আজকাল কোন উৎসব আমাকে আগের মত টানে না, বরং মনে হয় জীবন, বেঁচে থাকা, পরিবার, বন্ধু, ভালোবাসার মানুষদের সুস্থতা, পাশে থাকাই আমার ব্যক্তিগত উৎসব। আমার বিশ্বাস গানটি ভালো লাগবে সবার। স্টেজ কি নিয়মিত করা হচ্ছে? আঁখি বলেন, না। স্টেজ আয়োজন যেমন কম হচ্ছে, তার ভেতরও সব ধরনের শো আমি করছি না।

যেখানে নিরাপত্তা পর্যাপ্ত থাকছে সেই শোই কেবল করছি। কারণ করোনা এখনও দূর হয়নি। তবে ভ্যাকসিন চলে এসেছে, আশা করছি দ্রুতই সব স্বাভাবিক হবে। সিনেমার গান করা হচ্ছে? আঁখি বলেন, সর্বশেষ সরকারি অনুদানের ছবি ‘আশীর্বাদ’ এ গান করেছি। আরো কিছু সিনেমায় গাওয়ার কথা চলছে। ব্যাটে বলে মিললে করে ফেলবো।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.