ভালুকায় শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

নিজস্ব প্রতিবেদকঃ

ময়মনসিংহের ভালুকায় হালিমুন্নেছা চৌধুরাণী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করা হয়।
রোববার(২৪ অক্টোবর) সকালে ঢাকা – ময়মনসিংহ মহাসড়ক থেকে হালিমুন্নেছা চৌধুরাণী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে আসার রাস্তাটি খানা-খন্দে চলাচল অনুপযোগী হলে বিদ্যালয়ের স্কাউট শিক্ষার্থীরা বিদ্যালয়ের অর্থায়নে সংস্কার করেন।

অত্র বিদ্যালয় থেকে পিএস (প্রেসিডেন্টস স্কাউট) অ্যাওয়ার্ড প্রাপ্ত স্কাউট শিক্ষার্থী সুমাইয়া জামান স্নিগ্ধা বলেন, “আমরা যেকোনো কল্যানমূলক কাজ করতে সদা প্রস্তুত। আমাদের বিদালয়ে আসার রাস্তাটি চলাচল অনুপোযোগী হয়ে পড়লে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা নীনা ম্যাডামের সহযোগিতা ও দিক নির্দেশনায় আমরা চলাচলের রাস্তাটি সংস্কার করি।”

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা স্কাউটসের সম্পাদক আনোয়ারা নীনা বলেন, “আমাদের বিদ্যালয়ে আসার রাস্তাটি ভারি বালি বোঝাই ট্রাকে চলাচল অনুপোযোগী হওয়ায় আমার বিদ্যালয়ের স্কাউট শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে সংস্কার করার ব্যবস্থা করি। ইতোপূর্বেও স্কাউট শিক্ষার্থীদের দিয়ে বেশ কয়েকবার সংস্কার করার ব্যবস্থা করেছি।”

অত্র বিদ্যালয়ের স্কাউট শিক্ষার্থীরা সমাজসেবামূলক কাজে সক্রিয়ভাবে অংশগ্রহন করে ১৫ জন শিক্ষার্থী বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড পেয়েছে।