বড় হারে বিশ্বকাপ মিশন শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের

নিজস্ব প্রতিনিধি।।

যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের শুরুটা প্রত্যাশামাফিক হলো না। প্রত্যাশামাফিক তো দূরের কথা হলো অস্বস্তিকর। চ্যাম্পিয়নদের রীতিমতো লজ্জায় ফেলে দিয়েছে ইংল্যান্ডের যুবারা। ৯৭ রানে বাংলাদেশকে অলআউট করে ২৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড।

টস জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ ২৪.২ ওভারর মাথায় ৫১ রানেই ৯ উইকেট হারিয়ে বসে। শেষ পর্যন্ত লেজের জোরে ৯৭ রান পর্যন্ত যেতে পারে বাংলাদেশ। সেটা সম্ভব করেন দশম ব্যাটসম্যান নাঈমুর রহমান ও একাদশ ব্যাটসম্যান রিপন মন্ডল।

রিপন ছিলেন মারমুখী। টপ ও মিডল অর্ডারকে গুড়িয়ে দেওয়া ইংল্যান্ডের বোলারদের বিপক্ষে সাবলীল ব্যাটিং করেন তিনি। ৪১ বলে ৫ চার ও ১ ছক্কায় অপরাজিত ৩৩ রান করেন। আর নাঈমুর ২৭ বলে ১ চারে করেন ১১ রান। দশম উইকেট জুটিতে তারা দুজন দলীয় সংগ্রহে যুক্ত করেন ৪৬ রান। এদের বাইরে এসএম মেহরাব ১৪ ও আইচ মোল্লা ১৩ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের জোশুয়া বয়ডেন ৯ ওভার বল করে ৪ মেডেনসহ ১৬ রান দিয়ে ৪টি উইকেট নেন। থমাস আসপিনওয়াল ১ মেডেনসহ ১৮ রানে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন জেমস সেলস, টম প্রেয়েস্ট ও ফাতেহ সিং।

৯৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে শুরুতে চেপে ধরেছিল বাংলাদেশের বোলাররা। ২৬ রানেই তুলে নিয়েছিল ২ উইকেট। কিন্তু এরপর জ্যাকব বেথেল ও জেমস রিউ দলকে জয়ের কাছে নিয়ে যান।

বেথেল ৬৩ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৪ রান করে রান আউট হন। আর রিউ ৩৯ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ১ বলে ১ ছক্কায় ৬ রানে অপরাজিত থাকেন উইলিয়াম লুক্সটন।

তাদের আগে জর্জ থমাস ১৫ ও অধিনায়ক টম প্রেয়েস্ট ৪ রান করে আউট হন।

বল হাতে বাংলাদেশের রকিবুল হাসান ও রিপন মন্ডল ১টি করে উইকেট নেন।

৪ উইকটে নিয়ে ম্যাচসেরা হন ইংল্যান্ডের বয়ডেন।