বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পুল গঠনের মাধ্যমে নিয়োগে সম্মতি শিক্ষা মন্ত্রীর

অনলাইন ডেস্ক।।

বেসরকারি কলেজের অধ্যক্ষ ও মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগে ‘পুল’ গঠন এবং তাতে ডিসিদের অন্তর্ভুক্তির বিষয়ে ইতিবাচক মনোভাব জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ডিসি সম্মেলনের প্রথম দিন মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে চতুর্থ অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসানসহ দুই মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।  
শিক্ষামন্ত্রী বলেন, বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক, কলেজের অধ্যক্ষদের নিয়োগের ক্ষেত্রে একটি পুল গঠন করা এবং সেখানে জেলা প্রশাসকদের অন্তর্ভুক্ত করার একটি প্রস্তাব এসেছে। এটা করা যেতে পারে।
তিনি বলেন, ম্যানেজিং কমিটিগুলোর কাজে আরও স্বচ্ছতা নিয়ে আসতে তারপর মাধ্যমিক শিক্ষায় উপজেলায় কোনো কমিটি নেই, সেটি তারা সাজেস্ট করেছেন। আমরা তো মনে করি এটা খুব ভালো, আমরা এটা করবো।  

দীপু মনি বলেন, শিক্ষা ব্যবস্থায় আমরা কোথায় কোথায় কী করছি তা তুলে ধরেছি আর উনাদের কিছু প্রস্তাব ছিল আমরা সেগুলোর বিষয়ে আমাদের মতামত তুলে ধরেছি। একটা বিষয় ছিল যে কারিগরি শিক্ষা যেন সব ধরনের প্রতিষ্ঠানে চালু করা হয়। সেটাতো আমরা এর মধ্যেই উদ্যোগ নিয়েছি তাদের জানালাম।