বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের নতুন নির্দেশনা

প্রকাশিত: ৭:৫২ পূর্বাহ্ণ, বৃহঃ, ৪ মার্চ ২১

নিউজ ডেস্ক।।

শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদে প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য অনলাইনে দাখিল করা চাহিদায় বিভিন্ন ধরনের ভুল পাওয়া গেছে। আর সে কারণে ভুল ই-রিকুইজিশন সংশোধন করে তথ্য পাঠাতে নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (৩ মার্চ) দেশের সকল মাধ্যমিক জেলা শিক্ষা অফিসারদের আগামী ১৪ মার্চের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদে প্রবেশ পর্যায়ে নিয়োগের লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দাখিল করা ই-রিকুইজিশনে বিভিন্ন ভুল থাকায় আবার যাচাই-বাছাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তথ্য যাচাইয়ে যেসব বিষয় উল্লেখ করা হয়েছে তার মধ্যে রয়েছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সর্বশেষ জনবল কাঠামো অনুায়ী চাহিত পদটি প্যাটার্নভুক্ত ও শূন্য কিনা, চাহিত পদটি সঠিক বিষয়ের কিনা, পদটি এমপিওভুক্ত নাকি নন-এপপিও, পদটি মহিলা কোটাভুক্ত কিনা?

আদেশে বলা হয়, এসব বিষয় বিবেচনা করে ই-রিকুইজিশন আগামী ১৪ মার্চের মধ্যে www.://ngt.teletalk.com.bd -এর মাধ্যমে নিজ প্যানেল থেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রয়োজনীয় ক্ষেত্রে সশোধন করবেন। সংশোধিত হালনাগাদ তথ্যের সফটকপি এ কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

যাচাই-বাছাই শেষে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পদ সংশোধন করা হবে শুধু সেগুলো আগামী ১৪ মার্চের মধ্যে হার্ড কপি এ কার্যালয়ে পাঠাতে হবে।

পুনরায় যাচাই-বাছাই করা পদগুলোর মধ্যে কোনও ভুল হলে সংশ্লিষ্ট কর্মকর্তা দায়ী থাকবেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.