বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন সেই বেলায়েত শেখ

নিউজ ডেস্ক।।

৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েক মাস আগে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছিলেন বেলায়েত শেখ। কিন্তু ঢাবির পর রাজশাহী, জাহাঙ্গীরনগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিলেও কোনোটিতে উত্তীর্ণ হননি গাজীপুরের এই বাসিন্দা। তবে হাল ছাড়েননি তিনি। শেষ পর্যন্ত রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন বেলায়েত।

সোমবার রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জার্নালিজম বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে। ৬০ নম্বরের এ পরীক্ষায় বেলায়েত ৩২ নম্বর পেয়ে উত্তীর্ণ হন বলে জানিয়েছেন বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ।

আজ দুপুরে বেলায়েত তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার খবর জানান।

ফেসবুকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ও ফলাফলের ছবি পোস্ট করে বেলায়েত লেখেন, ‘আলহামদুলিল্লাহ, রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় পাস করেছি। মায়ের অনুমতি পেলেই ভর্তি হব ইনশাল্লাহ।’

প্রসঙ্গত, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সরকার অনুমোদিত উত্তরবঙ্গের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।