বিশ্বজুড়ে উর্ধ্বমুখী সংক্রমণ, মৃত্যু ১৩শ’র বেশি

নিজস্ব প্রতিবেদক।।

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে বিগত্র একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৭ হাজার ৯১৭ জন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৩৭ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৫৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ১৩৪ জন এবং করোনায় মৃত্যু হয়েছে মোট ৬৩ লাখ ৫৯ হাজার ৭৯০ জনের।

শনিবার (০২ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী জানা যায় এসব তথ্য।

গত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। আর এই সময়ে দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল।

গেলো ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে ইউরোপের দেশ ফ্রান্সে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ২৫ হাজার ৬৬ জন এবং করোনায় মৃত্যু হয়েছে ৫২ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃতের সংখ্যার তালিকায় শীর্ষে উঠে এসেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৮ জন আর নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৭৪৯ জন।

বিগত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৫৪৯ জন এবং মৃত্যু হয়েছে ২৮১ জনের। এই সময় ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৩৩৪ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২০ হাজার ৭২০ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ জনের। এছাড়া অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৯২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

এদিকে এশিয়ার দেশ তাইওয়ানে গত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮০০ জন এবং মৃত্যু হয়েছে ১২১ জনের। একই সাথে ইউরোপের দেশ স্পেনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৯ জনের।