বিশ্বকাপ জিতলে ফ্রান্স-আর্জেন্টিনা কতো টাকা করে পাবে?

 নিউজ ডেস্ক।।

বিশ্বকাপ জিতলে ফ্রান্স-আর্জেন্টিনা কতো টাকা করে পাবে?
সবার চোখ এখন কাতারের দিকে। আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরই শুরু হবে বিশ্বকাপের ফাইনাল। যেখানে শিরোপার জন্য লড়বে দুইবারের চ্যাম্পিয়ন ফ্রান্স ও আর্জেন্টিনা। যে জিতবে তাদের জার্সিতেই তিন নম্বর ‘তারকা’ স্থান পাবে। সোনালী ট্রফি যাবে ঘরে। শুধু কি তাই? তার সঙ্গে কাড়ি কাড়ি টাকাও পাবে বিজয়ী দল। পরাজিত দলও কম পাবে না।

কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ৪২ মিলিয়ন ডলার পাবে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪৯৫ কোটি টাকা। অন্যদিকে রানার্সআপ দল পাবে ৩০ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৩৩৬ কোটি টাকা।

গতকাল মরোক্কোকে হারিয়ে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়া পাবে ২৭ মিলিয়ন ডলার অর্থাৎ ২৮৩ কোটি টাকা। চতুর্থ হওয়া মরোক্কো পাবে ২৫ মিলিয়ন ডলার অর্থাৎ ২৬৩ কোটি টাকা।

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া ব্রাজিল, নেদারল্যান্ডস, পর্তুগাল ও ইংল্যান্ড পাবে ১৭ মিলিয়ন ডলার তথা ১৭৮ কোটি টাকা করে।

এদিকে শেষ ষোলো থেকে বিদায় নেওয়া যুক্তরাষ্ট্র, সেনেগাল, অস্ট্রেলিয়া, পোল্যান্ড, স্পেন, জাপান, সুইজারল্যান্ড ও দক্ষিণ কোরিয়া প্রত্যেকে পাবে ১৩ মিলিয়ন ডলার তথা ১৩৬ কোটি টাকা করে।

আর গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া কাতার, ইকুয়েডর, ওয়েলস, ইরান, মেক্সিকো, সৌদি আরব, ডেনমার্ক, তিউনিসিয়া, কানাডা, বেলজিয়াম, জার্মানি, কোস্টারিকা, সার্বিয়া, ক্যামেরুন, ঘানা ও উরুগুয়ে পাবে ৯ মিলিয়ন ডলার তথা ৯৪ কোটি টাকা করে।