বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র চলতি সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক।।

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে সাড়ে ৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র চলতি সপ্তাহে দেওয়া হবে। আগামী বৃহস্পতিবারের (৮ ডিসেম্বর) মধ্যে প্রার্থীরা যোগদানপত্র পাবেন।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র যাচাই করে এনটিআরসিএ। এই প্রক্রিয়া প্রথম ধাপে শেষে ৪ হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরবর্তীতে আরও প্রায় এক হাজার প্রার্থীর ভেরিফিকেশন ফরম পাঠানো হয়।

পরবর্তীতে প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখেই চূড়ান্ত নিয়োগপত্র দিতে মন্ত্রণালয়ে আবেদন করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। গত ২৪ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখে যোগদানপত্র দেওয়ার অনুমতি দেওয়া হয়। গত রোববার বিকালে অনুমোদনপত্র হাতে পায় এনটিআরসিএ। এখন যোগদানপত্র তৈরির কাজ চলছে।

নাম প্রকাশ না করার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের যোগদানপত্র দেওয়ার বিষয়ে টেলিটকের সাথে বৈঠক হয়েছে। চলতি সপ্তাহের যেকোেনো দিন প্রার্থীরা চূড়ান্ত যোগদানপত্র পাবেন। এজন্য তাদের ওয়েবসাইটে নজর রাখার পরামর্শও দেন ওই কর্মকর্তা।

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে সর্বমোট ৪ হাজার ৭৩১ জনকে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দিতে অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ৩ হাজার ৮২০ জন আর তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে সুপারিশপ্রাপ্ত ৯১১ জন রয়েছে।