বিশেষের জয়েনিং স্ট্যাটাস নিয়ে যে নির্দেশনা দিল এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক।।

বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে সুপারিশপ্রাপ্তদের জয়েনিং স্ট্যাটাস নিয়ে নতুন নির্দেশনা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এই নির্দেশনা অনুযায়ী সুপারিশপ্রাপ্তদের জয়েনিং স্ট্যাটাসে ‘ইয়েস/নো’ অপশন চালু করা যাচ্ছে না বলে জানানো হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে যে সকল প্রার্থীকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশ করা হয়েছে, ঐ সকল প্রার্থীর সুপরিশপত্রের ৪নং অনুচ্ছেদে প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক জয়েনিং স্ট্যাটাস অপশনে ‘Yes / No’ ক্লিক করা বিষয়টি উল্লেখ আছে।

বর্তমানে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের চাহিদার ভিত্তিতে চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম চলমান আছে এবং উক্ত ‘e-Application’ গ্রহণ করা হচ্ছে। এ পর্যায়ে শূন্য পদের তথ্যের প্রয়োজনীয়তা না থাকায় এবং ‘e Application’ গ্রহণ কার্যক্রম চলমান অবস্থায় ‘Joining Status’ অপশন চালু করা সম্ভব হচ্ছে না বিধায় প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক ‘Joining Status’ অপশনে ‘Yes / No’ প্রদানের আশ্যকতা নেই।’’