বিমান বাহিনী প্রধানের যুক্তরাষ্ট্রে গমন

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, শুক্র, ১৪ মে ২১

অনলাইন ডেস্ক।।

যুক্তরাষ্ট্র গেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

শুক্রবার (১৪ মে) সস্ত্রীক ও দুই জন সফরসঙ্গীসহ ০৬ দিনের সরকারি সফরে ঢাকা ত্যাগ করেন।

বিমান বাহিনীর ভেরিফায়েড ফেইসবুক পেজে তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যুক্তরাষ্ট্রে সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভিডিও টেলি কনফারেন্স (ভিটিসি) এর মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তর, নিউইয়র্কে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন।

এছাড়াও, তিনি যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান General Charles Q. Brown, Jr. এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি (ডিএসসিএ) এর পরিচালক Ms. Heidi Grant এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এভিয়েশন  কোম্পানি Lockheed Martin এবং Boeing সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। Boeing কোম্পানি পরিদর্শন কালে এভিয়েশন এবং সামরিক সরঞ্জামাদি এর উপর উপস্থাপিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেখানে বাংলাদেশ সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তরে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে যা ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ ও দে‌শের জন্য সুযোগ বৃদ্ধি করতে সহায়ক হবে বলে আশা করা যায়। সর্বোপরি, এই সফরের মাধ্যমে দুটি বন্ধুপ্রতিম রাষ্ট্রের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.