বিপিএলের আসর বসছে ৬ জানুয়ারি থেকে

অনলাইন ডেস্ক।।

বিশ্বকাপ ফুটবলের বিশালতা, আকর্ষণ, উত্তেজনা আর জনপ্রিয়তায় ঢাকা পড়েছে বাংলাদেশ আর ভারতের ক্রিকেট সিরিজও। তবে আজ রাতে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল শেষ হওয়ার পর আবারও বাংলাদেশের ক্রিকেট অনুরাগীরা মেতে উঠবেন এই টেস্ট সিরিজ নিয়ে।

এদিকে দরজায় কড়া নাড়ছে বিপিএলও। বিশ্বকাপ ফুটবল আর বাংলাদেশ-ভারত ক্রিকেট সিরিজ শেষ হতে না হতেই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা মেতে উঠবেন বিপিএল নিয়ে। আগামী ৬ জানুয়ারি রাজধানী ঢাকায় শুরু হবে বিপিএলের এবারের আসর।

আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে জানা গেছে, বিপিএলের সূচি, ভেন্যু সব চূড়ান্ত। রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম ও পুণ্যভূমি সিলেট মিলে মোট পাঁচ ভাগে অনুষ্ঠিত হবে এবারের বিপিএল।

প্রথম পর্ব হবে হোম অব ক্রিকেটে। ৬ থেকে ১০ জানুয়ারি খেলা হবে ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে। ৬ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিপিএলের মাঠের লড়াই। ওই খেলাটি অনুষ্ঠিত হবে দুপুরে।

একই দিন সন্ধ্যায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। পরদিন অর্থাৎ ৭ জানুয়ারি দিনের প্রথম ম্যাচে মোকাবিলা করবে ঢাকা ডমিনেটর্স ও খুলনা টাইগার্স। আর সন্ধ্যার ম্যাচটি অনুষ্ঠিত হবে ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যে। ১০ জানুয়ারি সন্ধ্যায় ঢাকা ডমিনেটরস এবং সিলেট স্ট্রাইকার্স ম্যাচ দিয়েই শেষ হবে এবারের বিপিএলের ঢাকা পর্ব।

এরপর ঢাকা থেকে বিপিএল চলে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি বিপিএল চলবে। ৮ দিনের ওই পর্ব শেষে আবার ঢাকায় ফিরবে বিপিএল। এবার ঢাকায় খেলা হবে মাত্র দুদিন; ২৩ ও ২৪ জানুয়ারি। এরপর ২৭ জানুয়ারি থেকে বিপিএল হবে সিলেটে। ওই পর্ব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

এরপর মিরপুরের শেরে বাংলায় ফিরে আসবে বিপিএল। সেটাই হবে বিপিএলের শেষ পর্ব। ৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে শেষ পর্ব। ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে যার ইতি ঘটবে।

শুক্রবার ছাড়া প্রতিদিন বেলা ২টায় শুরু হবে প্রথম খেলা। আর শুক্রবার বাদ জুমা দুপুর আড়াইটায় শুরু প্রথম খেলা। একইভাবে শুক্রবার ছাড়া প্রতিদিন দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শুক্রবার ম্যাচটি শুরু হবে রাত সোয়া ৭টায়।