বিএনপির কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক।।

বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর এ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বুধবার দলটির স্থায়ী কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগরীরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ দুপুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের বর্বরোচিত হামলা, হত্যা, গণ-গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

বিনা উস্কানিতে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণ-সমাবেশকে কেন্দ্র করে পুলিশের অহেতুক, অযাচিত ও কাপুরুষোচিত গুলিবর্ষণ, হামলা এবং পুলিশের গুলিতে পল্লবী থানার ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যা। বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপার্সনের বিশেষ সহকারী এ্যাড. শামছুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ সহস্রাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার, হয়রানী, আহত করার প্রতিবাদে আগামীকাল ৮ ডিসেম্বর বৃহস্পতিবার দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দলের সকল মহানগর ও জেলায় উক্ত কর্মসূচী যথাযথ ভাবে পালন করার আহ্বান জানানো হয়।

সভায় অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করে পুলিশ প্রশাসনের প্রতি হামলা, গুলি, দমন-নিপীড়ন, গ্রেপ্তার ও হয়রানী বন্ধের আহ্বান জানানো হয়।