বিবর্তন ত্বত্ত্ব, ব্লাসফেমি আইন চান এমপি টিপু

সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনায় অংশ নিয়ে এমপি গোলাম কিবরিয়া টিপু

শিক্ষাবার্তা ডেস্কঃ বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু ব্লাসফেমি আইন দাবি করেছেন।

তিনি বলেছেন, বানর থেকে মানুষ হয় এটা ধর্মবিরোধী প্রচার। মুসলমান হিসাবে আমরা আদমের সন্তান। এখানে বানর থেকে মানুষ হওয়ার সুযোগ নেই। এটা ইসলামের প্রতি আঘাত। এ বিষয়ে ব্লাসফেমি আইন করা উচিত।

সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

টিপু বলেন, ‘আমরা দেখলাম ডারউইনের তত্ত্ব, বানর থেকে মানুষ হয়। এটা আমাদের ধর্মবিরোধী প্রচার। আমরা মুসলমান। আমরা বিশ্বাস করি যে আমরা আদমের সন্তান। এখানে বানর থেকে মানুষ হওয়ার কোনো সুযোগ নেই। এরা ইসলামের প্রতি আঘাত করেছে। এই দেশে ব্লাসফেমি আইন করা উচিত। জার্মানিতে ব্লাসফেমি আইন আছে। প্রয়োজন হলে তাদেরটা এনে দেখে কিছু কাটছাঁট করে আমাদের দেশে যারা ধর্মবিরোধী কর্মকাণ্ড করে তাদের ব্লাসফেমি আইন করে তাদের বিচার করতে হবে। না হয় দেশে অরাজকতা সৃষ্টি হবে’।

তিনি আরো বলেন, ‘কোনো ধর্মপ্রাণ মুসলমান এটা মেনে নেয় না। আপনাদের কাছ পর্যন্ত এ আওয়াজ আসে কিনা জানি না। আমরা বাইরে চলি মানুষের কথা শুনি। বানর থেকে মানুষ হওয়া নিয়ে মানুষ কী বলে। মানুষ আগ্নেয়গিরির মতো অবস্থায় আছে। প্রত্যেকটা মুসলমানের ধর্মে আঘাত করেছে’।

পাঠ্যবইয়ে কারা বিতর্কিত বিষয় দিয়েছে তা বের করতে কমিশন গঠনের দাবি জানান তিনি।

জাতীয় পার্টির এই এমপি বলেন, এই সরকারকে বিতর্কিত করার জন্য ইচ্ছাকৃতভাবে এটা করা হয়েছে।

আলোচনায় প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এস এম শাহজাদা, পংকজ নাথ, নজরুল ইসলাম বাবু, আশেক উল্লাহ রফিক প্রমুখ অংশ নেন।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২৩/২৩