বানভাসিদের পাশে ইবির ‘তারুণ্য’

ইবি প্রতিনিধি।।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক ও জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে বানভাসি পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (৭আগষ্ট) কুড়িগ্রামের ঘোগাদহের ৭ ও ৮ নং ওয়ার্ডের চর রসুলপুর, চর রাউলিয়ার ২২৮ টি পরিবারের মাঝে তারা এ ত্রাণ বিতরণ করে।
সংগঠন সূত্রে জানা যায়, প্রত্যেক বানভাসি পরিবারকে  ৪ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি লবন, ৪ প্যাকেট খাওয়ার স্যালাইন ও একটি করে গ্যাসলাইট প্রদান করা হয়।
ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্তিত ছিলেন তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সহ-সভাপতি ওয়াহেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান, রক্তদান কর্মসূচী বিষয়ক সম্পাদক সাকির হোসেন সহ তারুণ্যের অন্যান্য স্বেচ্ছাসেবকবৃন্দ।
সভাপতি শেখ রাইয়ান উদ্দিন বলেন, ‘ একজনের দুঃখ কষ্টে অন্যজনের বিচলিত হয়ে উঠা মানব চরিত্রের উৎকৃষ্ট বৈশিষ্ট্য। বানভাসি মানুষদের সহযোগিতা করতে পেরে তারুণ্য আজ আবার নতুন উদ্যমে কাজ করবার অনুপ্রেরণা পেলো।’
প্রসঙ্গত, তারুণ্য ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,শীতবস্ত্র বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,লিডারশীপ ট্রেনিং, অসহায় শিক্ষার্থীদের সহয়তা এর মধ্যে উল্লেখযোগ্য।