বাতায়নে এ সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা আজিম খান রাজু

শিক্ষাবার্তা ডেস্ক :

এ সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন কুমিল্লার সদর উপজেলার সংরাইশ ছালেহা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ আজিম খান রাজু।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে এ ফলাফল প্রকাশিত হয়। আর এতে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে তার ছবি প্রকাশিত হয়েছে শিক্ষক বাতায়নে। শিক্ষক বাতায়ন হচ্ছে শিক্ষকদের একটি জনপ্রিয় পোর্টাল। স্কুল, কলেজ ও মাদরাসা মিলিয়ে যার বর্তমান সদস্য সংখ্যা ৩৬৯০৯৩ জন।

এই পোর্টালটি শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এ টু আই’ পরিচালনা করে থাকে। বাতায়নের সদস্যগণ প্রতিদিন শত শত ডিজিটাল কন্টেন্ট আপলোড ও ডাউনলোড করে থাকেন। আপলোডকৃত কন্টেন্ট থেকে সপ্তাহে তিনজনকে সেরা নির্বাচন করা হয়।

তিনি প্রতিষ্ঠানে গার্লস স্কাউটিং কার্যক্রম, গ্রীন স্কুল কর্মসূচীর আওতায় প্রতিষ্ঠানে ফুলের বাগান ও বৃক্ষরোপন কর্মসূচি পরিচালনা করে আসছেন।সহকর্মীদের ইনহাউজ ট্রেনিং ও শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষ করতে ডিজিটাল ল্যাবে প্রশিক্ষণ দিয়ে আসছেন। তাছাড়া তিনি ২০১৮ সালে কুমিল্লায় আইসিটি ফর ই জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে নিরলস কাজ করে যাচ্ছেন।

এছাড়াও তিনি আইসিটি বিষয়ে অত্যন্ত দক্ষ হিসাবে সকলের নিকট সু-পরিচিত। শিক্ষক বাতায়নে সপতাহের সেরা কন্টেন্ট নির্মাতা হয়ে তিনি মহান রবের শুকরিয়া আদায় করেন এবং পরবর্তীতে যেন আরও ভালো কিছু অর্জন করতে পারেন সকলের নিকট দোয়া কামনা করেন।

কুমিল্লা জেলার সুযোগ্য জেলা শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ আব্দুল মজিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব, ইকবাল হাসান , বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও সেক্রেটারি, সংরাইশ ছালেহা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, সারা বাংলাদেশের অসংখ্য শিক্ষক উক্ত সফলতায় খুশি হয়ে তাকে অভিনন্দন জানান। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।