বাউবিতে শীগ্রই চালু হবে এলএলএম কোর্স

অনলাইন ডেস্ক।।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) শিগগিরই মাস্টার্স অব  ল (এলএলএম) কোর্স চালু হচ্ছে। ফলে বাউবি থেকে ব্যাচেলর অব ল (এলএলবি) পাস করা শিক্ষার্থীরা এলএলএম কোর্সে ভর্তির সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বাউবিতে আইন বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালুর নির্দেশনা ইতোমধ্যে দেওয়া হয়েছে। চলতি বছর থেকে এটি চালু করার সর্বোচ্চ চেষ্টা করছি। আশা করি, বছরের মাঝামাঝি সম্ভব হবে।’

বাউবি সূত্রে জানা গেছে, উচ্চশিক্ষার ক্ষেত্রে বাউবি ইতোমধ্যে শিক্ষার্থীদের আস্থা অর্জন করেছে। দিনদিন বৃদ্ধি পাচ্ছে শিক্ষার্থী। সে কারণেই প্রয়োগিক চিন্তা মাথায় রেখে নতুন বিষয়ও খোলা হবে এই বিশ্ববিদ্যলয়ে।

বাউবিতে সামাজিক বিজ্ঞান, কৃষি, ব্যবসায় প্রশাসন, আইনসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এলএলবি কোর্স বেশ কয়েক বছর আগেই শুরু করা হয়। স্নাতক পাস করে শিক্ষার্থীরা ভর্তির অপেক্ষায় রয়েছে। বিশ্ববিদ্যালয়টির সামাজিক বিজ্ঞান অনুষদের ব্যাচেলর অব ল (এলএলবি) বিষয়ের তিন ব্যাচের শতাধিক শিক্ষার্থী এলএলবি শেষ করে এলএলএম চালুর দাবি জানিয়ে আসছিলেন।