বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালক নির্বাচিত

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর মহাপরিচালক হিসেবে যোগ দিলেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে তিনি যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেসে বেফাকের কার্যালয়ে তিনি কাজে যোগ দেন। এ বিষয়টি নিশ্চত করেছেন বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা মোহাম্মদ যুবায়ের।
গত ১৬ অক্টোবর (রোববার) তিনি বেফাকের মহাপরিচালক হিসেবে নিয়োগ পান। আজ তিনি প্রথম অফিস করছেন।
মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রথিতযশা আলেমেদ্বীন, প্রখ্যাত রাজনীতিবিদ ও শিক্ষাবিদ মাওলানা আতাউর রহমান খান রহ. এর ছেলে।
মাওলানা নদভী কিশোরগঞ্জের জামিয়া রোডে অবস্থিত নূর মনজিলে ২৪ সেপ্টেম্বর ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেন। বর্তমানে বসবাস করছেন রাজধানীর ২/১ আর কে মিশন রোড (ছয় তলা)।
মাওলানা উবায়দুর রহমান খান নদভী বিদগ্ধ আলেম, দার্শনিক বক্তা, সমাজকর্মী, শিক্ষক, খতিব এবং সাংবাদিক। দৈনিক ইনকিলাবের স্বর্ণযুগ থেকেই যুক্ত রয়েছেন এবং বর্তমানে তিনি ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি সাপ্তাহিক মুসলিম জাহান, মাসিক নেয়ামতসহ বিভিন্ন পত্রিকায় নিজ দক্ষতার স্বাক্ষর রেখেছেন। এছাড়া এ সম্মানজনক দায়িত্বের পাশাপাশি তিনি তার অন্য সব সেবাও অব্যাহত রাখবেন।