বাংলাদেশের শাহরুখ খান মোশাররফ করিম|| আনন্দ বাজার

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, মঙ্গল, ৯ ফেব্রুয়ারি ২১

অনলাইন ডেস্ক ||

বাংলাদেশের তথাকথিত মূল ধারার বাণিজ্যিক ছবি আমায় টানে না।’ আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথা বলেছেন জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম।

বিভাস রায় চৌধুরীর করা ওই প্রতিবেদনে তাকে ‘বাংলাদেশের শাহরুখ খান’ আখ্যা দেওয়া হয়েছে।

মোশারফের স্ত্রী, অভিনেত্রী জুঁই করিমের মধ্যাস্থতায় আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বললেন মোশারফ করিম।

সাক্ষাৎকারে ‘ডিকশনারি’ ছবির ব্যাপারে কথা হলে তিনি বলেন, আমি খুব উৎসাহী। যত্ন নিয়ে কাজটা করেছি। আশা করছি দর্শকদের ভালো লাগবে ‘ডিকশনারি’।

কলকাতার সিনেমায় অভিনয়ের ব্যাপারে জনপ্রিয় এ টিভি অভিনেতা বলেন, এর আগেও প্রস্তাব পেয়েছি। করা হয়ে ওঠেনি নানা কারণে। কিন্তু ব্রাত্যদা যখন এ বার চরিত্রটার কথা বললেন, গল্পটি বললেন, তখন ভালো লাগল। পরে মনে হয়েছে, সঠিক সিদ্ধান্তই নিয়েছি। কলকাতায় আরও ছবি করার ইচ্ছে আছে বলেও অভিব্যক্তি প্রকাশ করেন তিনি।

‌‘বাংলাদেশের তথাকথিত মূল ধারার বাণিজ্যিক ছবি আমায় টানে না।’থিয়েটার, টেলিভিশন নাটক এবং চলচ্চিত্রে অভিনয়ের মিল-অমিল নিয়ে বলেন, কাজ অনেক ভাবেই বলা যায়, কিন্তু কাজটা অভিনয়ই করা। আমি এ ব্যাপারে কোনও কৌশলের আশ্রয় নিই না। অভিনয়টাই করে যাই। মোটা দাগের অভিনয় আর ভালো অভিনয় এ ভাবে মানি না। কোনও পার্থক্যও নেই বলেই মনে হয়।

বাংলাদেশের এই প্রজন্মের ভালো চলচ্চিত্রকারের ব্যাপারে মোশাররফ করিম বলেন, আমি কাজ করেছি… তৌকির আহমেদ, মোস্তফা সরয়ার ফারুকী, গিয়াসউদ্দিন সেলিম, মাসুদ হাসান উজ্জ্বল, ফাখরুল আরেফিন খান— এমন অনেক নামই আসবে। আরও অনেকেই যুক্ত হবে এই তালিকায়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.