বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস-২০২২ পালিত হয়েছে। দিবস পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ১৬ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বিত উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

সোমবার ( ৫ ডিসেম্বর) প্রশাসনিক ভবনের সামনে থেকে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের নেতৃত্বে এক আনন্দ র‌্যালি বের করা হয়। এসময় উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান ও সহকারী প্রক্টর সাদ্দাম হোসেন সহ সেচ্ছাসেবী সংগঠনগুলোর সদস্যরা। পরবর্তীতে বেলা ১টায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

সরেজমিনে প্রদর্শন করে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো স্টল সাজিয়েছে শীতবস্ত্র সংগ্রহের জন্য। প্রথমআলো বন্ধুসভা স্টলের একজন স্বেচ্ছাসেবী বলেন – ” বিশ্ব স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে আমাদের বিশ্ববিদ্যালয়ে সকল সামাজিক সংগঠন মিলে আমরা আজকের এই আয়োজন করেছি, আমরা মনে করি এই আয়োজনের মধ্য দিয়ে সকল সামাজিক সংগঠন এর মধ্যে একতাবদ্ধ হয়ে কাজ করার এবং পরস্পর সাহায্য সহযোগিতা করার মানসিকতা তৈরি হবে।”

এমন আয়োজন বিষয়ে বশেমুরবিপ্রবি প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান জানান, ‘স্বেচ্ছাসেবী সংগঠন গুলো আমাদের স্বল্পসম্পদের মাঝেও খুব ভালো কাজ করছে। বিভিন্ন সময় বন্যা, সাইক্লোন, খরা এসব দুর্যোগ মোকাবেলায় এরা কাধে কাধ মিলিয়ে কাজ করছে। এসকল সংগঠনের জন্য বিশ্ববিদ্যালয় থেকে যতটুকু প্রয়োজন আমরা হয়তো ততটা দিতে পারছি না তবে আমরা প্রশাসন থেকে সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করবো।থ

এই আয়োজনকে স্বাগত জানিয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, ‘মানুষ মানুষের জন্যে। শিক্ষার্থী হিসেবে মানুষের জন্য কাজ করার এই স্বেচ্ছাসেবী সংগঠনগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। বিভিন্ন দুর্যোগ কিংবা ক্লান্তিলগ্নে এই স্বেচ্ছাসেবী সংগঠন গুলোই সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসে। এছাড়া তিনি ভালো কাজে সকল সংগঠন ও স্বেচ্ছাসেবীকে এগিয়ে আসার আহবান জানান।