বরিশালে ক্যাডেট কলেজের ক্যাডেট হাউজ উদ্ধোধন করলেন সেনা প্রধান

অনলাইন ডেস্ক।।

বরিশাল ক্যাডেট কলেজের নবনির্মিত ক্যাডেট হাউসের তিনটি ভবন উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (২৭ জুন) নবনির্মিত ভবনগুলো উদ্বোধন করেন তিনি। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত ১২টি ক্যাডেট কলেজে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প চলমান রয়েছে।

প্রথম পর্বের উন্নয়ন কার্যক্রমসমূহ ২০১৮ সালে শুরু হয়। তার মধ্যে অন্যতম একটি হলো বরিশাল ক্যাডেট কলেজের নতুন ক্যাডেট হাউস। এসময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. আবু সাঈদ সিদ্দিক, সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন, জিওসি ৭ পদাতিক ডিভিশন ও বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ এবং সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বরিশাল ক্যাডেট কলেজের অধ্যক্ষ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

নবনির্মিত ৩টি ত্রিতল ক্যাডেট হাউস উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান মোস্তফা অডিটোরিয়ামে ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। এসময়ে তিনি ক্যাডেটদেরকে দক্ষ ও যোগ্যরূপে গড়ে ওঠার মধ্য দিয়ে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য উদ্বুদ্ধ করেন।

তিনি আরো উল্লেখ করেন বর্তমান সরকারের দূরদর্শী ও বাস্তবমুখী উন্নয়ন পরিকল্পনার সুফল যেমন দেশবাসী পেয়ে যাচ্ছে, তেমনি ক্যাডেট কলেজগুলোও সেই উন্নয়ন পরিকল্পনায় যুক্ত হয়েছে এবং এর সুফল পেতে থাকবে। নতুন ক্যাডেট হাউসসমূহ ক্যাডেটদের শারীরিক ও মানসিক বিকাশ এবং লালনে ইতিবাচক ভূমিকা পালন করবে।

এছাড়াও নবনির্মিত এই অবকাঠামো ক্যাডেটদের নবোদ্যমী করার পাশাপাশি তাদের প্রশিক্ষণকে আরো সহজতর করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সেনাবাহিনী প্রধান নবনির্মিত ক্যাডেট হাউস উদ্বোধন শেষে বৃক্ষরোপণ এবং ক্যাডেট কলেজের অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও ক্যাডেটদের সাথে মতবিনিময় করেন